UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অশ্লীল ভিডিও করে মুক্তিপন দাবি : খুলনায় গ্রেফতার ৩

koushikkln
আগস্ট ১৩, ২০২২ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : নগরীর খানজাহান আলী থানা পুলিশ ফুলবাড়ীগেট শক্তি ফাউন্ডেশনের সভাপতি উজ্জলসহ ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের স্বীকারোক্তিতে তাদের হেফাজতে থাকা গিলাতলা দক্ষিণপাড়ার অপহৃত মোঃ জিহাদ শেখ ও মোঃ আলামিন হোসেনকে উদ্ধার করে। এঘটনায় ভিকটিম জিহাদ শেখের পিতা মোঃ আসলাস শেখ বাদি হয়ে খানজাহান আলী থানায় মামলা দায়ের করেছে, যার নং ১২ তাং ১৩/০৮/২২ ইং।

মামলার এজাহার সুত্রে জানা যায়, গত ১২ আগস্ট শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে গিলাতলা দক্ষিণপাড়ার সামাদ শেখ এর পুত্র ভ্যানচালক জিহাদ শেখ ভ্যান নিয়ে ভাড়া টানার জন্য বাসা থেকে বের হয়। রাত সোয়া ৮টার দিকে জিহাদ এর ছোট ভাই জিয়ারুল এর মোবাইলে ফোন দিয়ে জিহাদ বলে আমাকে আটকিয়ে রেখেছে ৫০ হাজার টাকা নিয়ে আয় এর পরই ফোন বন্ধ পাওয়া যায়। কিছুক্ষণ পর আবার ফোন করে অপহরনকারীরা জিহাদ এর ছোট ভাই জিয়ারুল কে একটা বিকাশ নম্বর দেয়। প্রতারকরা ওই নাম্বারে টাকা পাঠাতে বলে। জিহাদের বাবা বিষয়টি খানজাহান আলী থানার ওসিকে অবহিত করলে খানজাহান আলী থানা পুলিশ তৎক্ষণিকভাবে তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান আড়ংঘাটা থানাধীন তেলিগাতী পাকার মাথায় আছে বলে নিশ্চিত হন।

জিয়ারুল অপহরণকারীদের ফোনে বলে এত রাতে বিকাশের দোকান খোলা নাই। তাই সরাসরি ছাড়া টাকা দেওয়া সম্ভব হচ্ছে না। তখন ফোনে তাদেরকে অপহরণকারীরা, কুয়েট পকেটগেটের সামনে যেতে বলে। তাদের কথা মতো জিহাদের পিতা আসলাম শুক্রবার দিনগত রাত ৪ টার সময় কুয়েট পকেট গেটে গেছেন বলে অপহরণকারীদের জানান। অপহরণকারী চক্রের সদস্য শক্তি ফাউন্ডেশনের সভাপতি উজ্জল (২৭), তেলিগাতী সরদারপাড়া এলাকার হান্নান শেখের পুত্র তরিকুল (২০), একই এলাকার আবু বক্কারের পুত্র মোঃ মুন্না হোসেন (২৬) সাথে কথা বলার এক পর্যায়ে পূর্বে থেকেই ওৎ পেতে থাকা পুলিশ দেখে দৌঁড়ে পালানোর চেষ্টাকালে খানজাহান আলী থানার এসআই হাসানুজ্জান, এসআই দেবেশ, এএসআই তুহিন , এএসআই শরিফুল ও আড়ংঘাটা থানা পুলিশের সহযোগিতায় তাদেরকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা স্বীকার করে তারা ২ জনকে আটকে রেখেছে। তাদের মুক্তিপণ বাবদ ৫০ হাজার টাকা নিতে এসেছে কুয়েট পকেট গেটে, অপহরণকারীদের দেওয়া তথ্যমতে তেলিগাতী মধ্যপাড়া ক্লাব মোড়স্থ মৃত শেখ শাহাজানের ভাড়াটিয়া মোঃ জামিরুল ইসলামের ভাড়া বাসা হতে অপহরণকারীদের হেফাজতে থাকা মোঃ জিহাদ শেখ ও মোঃ আলামিন হোসেনকে উদ্ধার করে পুলিশ।

অপহরণের শিকার হওয়া ভ্যান চালক মোঃ জিহাদ শেখ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিতে জানান, শুক্রবার রাত সোয়া ৮টায় ভ্যানগাড়িতে একটা টিপ দেওয়া লাগবে। তাদের ভ্যান ভাড়া বাড়িয়ে দিবে বলে তাদের তেলিগাতী মধ্যপাড়া ক্লাবমোড়ে নিয়ে যায়। এরপর বিভিন্ন মহিলাদের সাথে অশ্লীল ভিডিও ও ছবি তুলে ভাইরাল করে দেবে বলে হুমকি দেয়।

এলাকাবাসী জানান আটককৃতরা একটি বড় ধরণের সিন্ডিকেট চক্র, দীর্ঘদিন ধরে ফ্লাট বাসায় মহিলাদের সাথে অশ্লীল ভিডিও করে নিরিহ ভ্যান চালকসহ সাধারণ মানুষকে জিম্মি করে মোটা অংকের চাঁদা দাবি করে আসছে। অনেকে মানসম্মানের ভয়ে তাদের দাবিকৃত টাকা দিতে বাধ্য হয়েছে । আটককৃত মোঃ মুন্না হোসেন এর বিরুদ্ধে হত্যা মামলা রয়েছে। স্থানীয়রা আটককৃতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেছেন।

খানজাহান আলী থানার ওসি মোঃ কামাল হোসেন খান জানান, ঘটনা জানার পর থেকে ডিসি নর্থ এর দিকনির্দেশনায় এবং কেএমপির সহকারী পুলিশ কমিশনার (দৌলতপুর জোন) এর তদারকিদে থানার একটি বিশেষ টিম রাতভর অভিযান চালিয়ে আসামি ও ভিকটিম উদ্ধারে সক্ষম হয়। এ ঘটনায় ভিকটিম জিহাদ শেখ এর পিতা আসলাম শেখ ৪ জনকে এজাহারনামীয় আরো ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেছে। এজাহার নামীয় পলাতক আসামি তেলিগাতী সরদারপাড়া এলাকার আলী আহম্মেদ এর পুত্র রুবেলকে আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে। আটককৃত আসামিদের শনিবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণ করেন।