UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু দুই’শ বছরের দুঃশাসন থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছিলেন : এমপি বাবু

koushikkln
আগস্ট ১৫, ২০২২ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনা-৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন সার্বভৌমত্ব একটি দেশ দেয়নি, বাঙালি জাতিকে দুই’শ বছরের দুঃশাসন থেকে মুক্ত করেছিলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু যদি এ দেশ স্বাধীন না করতেন তাহলে আমি এমপি, এদেশের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ইউএনও, ডিসি, সচিব হতে পারতেন না। বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য জীবনের বেশিরভাগ সময় জেলে কাটিয়েছেন। পরিবার পরিজনকে আদর-ভালবাসা থেকে বঞ্চিত করেছেন। এ দেশের মানুষের জন্য নিজ এবং নিজের পরিবারের আত্মউৎসর্গ দেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

এমপি বাবু বলেন, সরকারি কর্মকর্তাদের বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা স্মরণ করে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনাকে ধারণ করে দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের অভূতপূর্ব উন্নয়ন করেছে। এখন দেশে কোন কার্তিক মাস নাই। কেউ না খেয়ে থাকে না। যারা এক সময় তলাবিহীন ঝুড়ি বলতো, তারা এখন উন্নয়নের রোল মডেল বলে। দেশের এ উন্নয়ন ও অগ্রযাত্রাকে অব্যাহত থাকবে উল্লেখ করে এমপি বাবু সকলকে প্রতিদিন নূন্যতম একটি করে ভাল কাজ করার পরামর্শ দেন।

তিনি সোমবার (১৫ আগস্ট) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে পাইকগাছা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, মেয়র সেলিম জাহাঙ্গীর, এএসপি সাইফুল ইসলাম, লোনাপানি কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ লতিফুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ, ওসি জিয়াউর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, কয়রার সাবেক কমান্ডার এসএম গোলাম রব্বানী, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, রবিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, বিএডিসি’র উপ-সহকারী পরিচালক অনন্যা বিশ^াস, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান, সহকারী অধ্যাপক ময়নুল ইসলাম, শিক্ষক এসএম আমিনুর রহমান লিটু, শিক্ষার্থী অহনা রহমান, সাজেদুর রহমান ও অত্রিয় ঘোষ। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা, লোনাপানি মৎস্য গবেষণা কেন্দ্র, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাইকগাছা সরকারি কলেজ, ফসিয়ার রহমান মহিলা কলেজ, সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পল্লী বিদ্যুৎ সমিতি, আইনজীবী সমিতি, পাইকগাছা প্রেসক্লাব, শিব্সা সাহিত্য অঙ্গন ও সমাজকল্যাণ সংস্থা, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শহিদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ঠিকাদার কল্যাণ সমিতি, বর্ণমালা কিন্ডার গার্টেন, দি রাইজিং সান প্রি-ক্যাডেট ও জুনিয়র হাইস্কুল, পানি উন্নয়ন বোর্ড, সাব রেজিষ্টার অফিস, উত্তরণ সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করার মাধ্যমে শ্রদ্ধা জানান।