UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোলাদানার ক্ষতিগ্রস্ত ওয়াপদার বেড়িবাঁধ মেরামত

koushikkln
আগস্ট ১৫, ২০২২ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছার সোলাদানার ক্ষতিগ্রস্থ ওয়াপদার বেড়িবাঁধ মেরামত করা হয়েছে। সোমবার (১৫ আগস্ট) ভোর থেকে দুপুর পর্যন্ত তিন শতাধিক লোক কাজ করে বেড়িবাঁধটি মেরামত করেন।

শিবসা নদীর প্রবল জোয়ারের ¯্রােতে পানি উন্নয়ন বোর্ডের ২৩নং পোল্ডারের উপজেলার সোলাদানা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ভাঙ্গাহাড়ি পাঁচ মুখ কারিতাস গেট সংলগ্ন স্থানে ওয়াপদার বেড়িবাঁধ ভেঙ্গে যায়। এতে ইউনিয়নের মাস্টার পাড়া, পার বয়ারঝাপা, নায়েবখালী, টেংরামারী ও সোলাদানার আংশিক সহ ৫টি গ্রাম প্লাবিত হয়। তলিয়ে যায় শত শত বিঘা চিংড়ি ঘের ও আমন ফসলের বীজতলা। চিংড়ি ঘেরের মৎস্য ভেসে গিয়ে এবং বীজতলা তলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এদিকে উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়নে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান গাজীর নেতৃত্বে তিন শতাধিক লোক সোমবার ভোর ৬ টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা কাজ করে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধটি মেরামত করেন।

মেরামত কাজ পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ, ওসি জিয়াউর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রাজু হাওলাদার, দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি সিপিপি’র উপজেলা টিম লিডার ও ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুন, সাবেক ইউপি সদস্য বিএম আরেফিন আলী, রবিউল ইসলাম ও ছাত্রলীগনেতা রমজান সরদার।