UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কাউখালীতে রুমি বেকারী বন্ধ

koushikkln
আগস্ট ২৯, ২০২২ ১০:৪৮ অপরাহ্ণ
Link Copied!

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি : কাউখালীতে আবাসিক এলাকায় পরিবেশের ছাড়পত্র না নিয়ে রুমি বেকারী স্থাপন করায় পরিবেশের চরম ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধার সন্তান মনোয়ারা আক্তার মৌসুমী। গত ১ আগষ্ট বরিশাল পরিবেশ অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন রুমি বেকারীর বিরুদ্ধে।
অভিযোগে উল্লেখ করেন, পরিবেশের ছাড়পত্র না নিয়ে আবাসিক এলাকায় বসত বাড়ির সামনে রুমি বেকারীটি স্থাপন করে। যার কোন পরিবেশের ছাড়পত্র নেই। বেকারী থেকে ময়লা আবর্জনা ফেলার কোন ব্যবস্থা নেই। আশেপাশের বাড়ি ঘর গুলোর মানুষের জীবন চলাচল চরম ব্যহত হয় বলে অভিযোগ করেন। অভিযোগে আরও উল্লেখ করেন বেকারীর অতিরিক্ত তাপে এবং ধোয়ায় পরিবেশ দূষিত হয়। জনজীবন চরম বিঘিœত হচ্ছে। এছাড়াও বেকারীর চুল্লিতে জ¦ালানি কাঠ ব্যবহার করে। জনবহুল এলাকায় এই বেকারী ঝুঁকিপূর্নভাবে পরিচালনা করে আসছে।
পরিবেশ অধিদপ্তর বরিশালে গত সোমবার বেকারীর পরিচালক ও অভিযোগকারী মৌসুমীকে নিয়ে অভিযোগের শুনানী করেন, এতে রুমি বেকারীর মালিক আব্দ্রু রহিম খন্দকার পরিবেশের কোন ছাড়পত্র দেখাতে না পারায় বেকারীর কার্যক্রম বন্ধ রাখার নোটিশ দেন। নোটিশ প্রদান করেন বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক আব্দুল হালিম।