UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গমাতা সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে খুবি উপাচার্যের অভিনন্দন

koushikkln
সেপ্টেম্বর ৪, ২০২২ ৯:৪৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : পিরোজপুরের কচা নদীর ওপর বেকুটিয়া পয়েন্টে নির্মিত দীর্ঘ প্রত্যাশিত বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

।। পানগুছি নদীর উপর সেতু নির্মাণ কাজও ত্বরান্বিত করার আহ্বান।।

এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো পিরোজপুরের কচা নদীর ওপর সেতু নির্মাণ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় ও দূরদর্শী ভূমিকার জন্য আজ এ স্বপ্ন পূরণ হয়েছে। এই সেতু চালু হওয়ার ফলে বরিশাল থেকে পিরোজপুর হয়ে খুলনা সড়কপথের ফেরি যুগের অবসান ঘটলো। একইসাথে বরিশালের সাথে খুলনার নিরবিচ্ছিন্ন সড়ক যোগাযোগ স্থাপিত হলো। উপাচার্য নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও নির্মাণকাজ শেষে এই সেতু উদ্বোধন করায় প্রধানমন্ত্রীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

একই সাথে উপাচার্য পূর্ব সুন্দরবন অংশে পর্যটনের সম্ভাবনার নতুন দ্বার উন্মোচনে মোড়েলগঞ্জে পানগুছি নদীর উপর নির্মাণ প্রক্রিয়াধীন সেতুটির কাজও ত্বরান্বিত করার আহ্বান জানিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, এ সেতুটি নির্মাণ শেষ হলে সাইনবোর্ড-মোড়েলগঞ্জ-রায়েন্দা-শরণখোলা-বগী নিরবচ্ছিন্ন সড়ক যোগাযোগের আওতায় আসবে এবং সুন্দরবনের পর্যটনে নতুন স্পট চালু হবে। যা এ অঞ্চলে বিনিয়োগ, আর্থ-সামাজিক উন্নয়ন ও কর্মসংস্থানের ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা পালন করবে।