UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেশি কাজ করলেই পালিয়ে যাবে কম্পিউটারের মাউস!

usharalodesk
সেপ্টেম্বর ১২, ২০২২ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : স্যামসাং একটি নতুন কম্পিউটার মাউস নিয়ে হাজির হয়েছে। মাউসটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যা মানুষকে বেশি কাজ করা থেকে বিরত রাখবে। মাউসটির নাম ব্যালান্স মাউস। মূলত মানষকে বেশি কাজ করা থেকে বিরত রাখার জন্য এই প্রযুক্তি আনছে এই টেক জায়ান্ট।

এই মাউসের মূল কনসেপ্ট হলো, বেশি কাজ করলে ডেস্ক থেকে মাউসটি দূরত্বে সরে যাবে। স্যামসাংয়ের লেটেস্ট মাউসটি শুধু যে মাউসের মতো কাজ করে তাই নয়, এটি দেখতেও হুবহু মাউস বা ইঁদুরের মতোই। প্রাথমিক ভাবে এই কনসেপ্ট মাউসটি একটি অ্যাড এজেন্সির সঙ্গে কোলাবরেশনে লঞ্চ করেছে স্যামসাং।

কনসেপ্ট ব্যালান্স মাউস তৈরি করার পিছনে প্রাথমিক কারণ ছিল কোরিয়ায় কর্মজীবনের ভারসাম্য উন্নত করা। যা অতিরিক্ত কাজের সমস্যার সমাধান করবে। সংস্থাটি জানাচ্ছে, এটি একটি সাধারণ মাউস নয়, তবে তা মানুষকে প্রয়োজনের চেয়ে বেশি কাজ করা থেকে বিরত রাখার ক্ষমতা রাখে।

এই কনসেপ্ট মাউসের গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এটি হাতের মুভমেন্ট ট্র্যাক করতে পারে। মাউসটি যখন ধরতে পারবে যে আপনি বেশি কাজ করছেন, তখন তার চাকাগুলি আপনাআপনি বেরিয়ে আসবে এবং ডেস্ক থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করবে!

তবে আপনি যদি মনে করেন মাউসটি পালানোর চেষ্টা করলে সেটিকে ধরতে পারবেন, তাহলে সত্যিই ভুল ভাবছেন। কারণ, এই মাউস খুব দ্রুত নড়াচড়া করে। এমনকি আপনি যদি ডিভাইসটি ধরে রাখতে পরিচালনা করেন, তাহলে মাউসের মূল অংশটি বের হয়ে যাবে।

ঊষার আলো-এসএ