UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোলে  ১ লাখ ৭০ হাজার ইউএস ডলারসহ গ্রেপ্তার ২

koushikkln
সেপ্টেম্বর ২৩, ২০২২ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : যশোর বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন থেকে ১ লাখ ৭০ হাজার ইউএস ডলারসহ দু’পাসপোর্টধারী যাত্রীকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন কাস্টমস (শুল্ক গোয়েন্দা) কর্তৃপক্ষ।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বেনাপোল ইমিগ্রেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। আসামিরা হলেন মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার শাহ আলমের ছেলে সাগর (৪২) ও মুন্সিগঞ্জ জেলার টঙ্গিবাড়ি পাচগাও এলাকার আমজাদ হোসেন ঢালীর ছেলে মো. জসীম ঢালী (৪২)।

বেনাপোল কাস্টমস ইমিগ্রেশন শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, ভারত থেকে বাংলাদেশে সুকৌশলে ব্যাগেজ ঘোষনা ব্যতিরেকে বিদেশী মুদ্রা আনা হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে ইমিগ্রেশন কার্যক্রম শেষ করে গ্রীণ চ্যানেল অতিক্রম করে যাওয়ার পর তাদের সাথে থাকা ট্রলি ব্যাগ তল্লাশি করা হয়। এসময় লাগেজের মধ্যে কৌশলে লুকিয়ে রাখা ১ লাখ ৭০ হাজার ইউএস ডলারসহ তাদের গ্রেপ্তার করে কাস্টমসের হেফাজতে নেওয়া হয়।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান চৌধুরী বাবু জানান, দুই পাসপোর্টধারী যাত্রীর কাছ থেকে ১ লাখ ৭০ হাজার ইউএস ডলার জব্দ করা হয়েছে। পরে তাদের আটক করা হয়। জব্দকৃত ইউএস ডলারের বাংলাদেশি টাকায় আনুমানিক মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।