UsharAlo logo
বুধবার, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (স.) পালিত হয়েছে

pial
অক্টোবর ৯, ২০২২ ২:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি : দিবসটি পালন উপলক্ষে রবিবার সকালে নগর ভবনে পবিত্র কোরআন তেলওয়াত, বিশ্ব নবী (স.) এর জীবনাদর্শের ওপর আলোচনা, দোয়া মাহফিল, ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তৎকালীন আরবের সামাজিক অবক্ষয়ের কথা তুলে ধরে বলেন, সমাজের সেই অন্ধকার দূর করার জন্যই মহান রাব্বুল আল-আমিন বিশ্ব নবী হযরত মুহাম্মদ (স.) কে পৃথিবীতে প্রেরণ করেন এবং জন্ম থেকে মৃত্যু পর্যন্ত তিনি আল্লাহর নির্দেশিত পথে জীবন অতিবাহিত করেন। একটি সুন্দর পৃথিবী গড়ার জন্য যা কিছু প্রয়োজন সকল কিছুই তিনি পবিত্র কোরআন ও হাদিসের মাধ্যমে আমাদের শিক্ষা দিয়ে গেছেন। বিশ্বনবী (স.) তার শাসনামলেই সকল ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করেন। সেই আদর্শের ভিত্তিতে আমরাও এই দেশে সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। মহানবী (স.) এর রেখে যাওয়া জীবনাদর্শ ব্যক্তি জীবনে অনুসরণ ও সামাজিক জীবনে প্রতিষ্ঠা করতে পারলেই আমাদের এহকাল ও পরকালীন জীবন শান্তিময় হবে বলে তিনি উল্লেখ করেন। সিটি মেয়র মুসলিম জাতির মধ্যে ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করেন।

কেসিসি’র স্বাস্থ্য, শিক্ষা, পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপু, কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী, মুন্সী আব্দুল ওয়াদুদ, ফকির মো: সাইফুল ইসলাম, কাজী আবুল কালাম আজাদ বিকু, মো: হাফিজুর রহমান মনি, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, মাজেদা বেগম ও রেকসনা কালাম লিলি। স্বাগত বক্তৃতা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম। মহানবী (স.) এর জীবনাদের্শর ওপর আলোচনা করেন খুলনা মহানগর ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলনা গোলাম কিবরিয়া, খুলনা আলিয়া মাদরাসার মোফাচ্ছের মাওলানা মুশফিকুর রহমান ও কেসিসি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আহসান হাবীব। কেসিসি’র শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামান, খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক মফিদুল ইসলাম টুটুলসহ কেসিসি পরিচালিত মক্তবসমূহের শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন কেসিসি’র লাইসেন্স অফিসার মো: আব্দুর রহিম।

আলোচনা শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন কেসিসি শিক্ষক সমতিরি সভাপতি মাওলানা নাসির উদ্দিন কাশেমী। অনুষ্ঠানের শেষ পর্বে সিটি মেয়র ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

(ঊষার আলো-এফএসপি)