UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ যুব মৈত্রী, খুলনা জেলা শাখা’র ৮ম সম্মেলন

koushikkln
নভেম্বর ৪, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাংলাদেশ যুব মৈত্রী, খুলনা জেলা শাখা’র ৮ম সম্মেলন-২০২২ ০৩ নভেম্বর বৃহস্পতিবার বিকেল ৪টায় ‘অমর একুশে হল’ (প্লাটিনাম ইউনিয়ন অফিস) বিআইডিসি রোড, খালিশপুর, খুলনায় অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীতের মাধ্যমে ও জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা করা হয়। শুরুতে একটি সুসজ্জিত র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সম্মেলনকক্ষে সমবেত হয়।

যুব মৈত্রীর জেলা শাখার সভাপতি প্রভাষক রেজওয়ান রাজার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এড. কামরুল হোসেন জোয়ার্দ্দারের সঞ্চালনায় সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি যুবনেতা তৌহিদুর রহমান সম্মেলনের উদ্বোধন করেন। সম্মেলনের প্রারম্ভে ০৩ নভেম্বর জেলহত্যা দিবসের জাতীয় চার নেতাসহ সংগঠন এবং ওয়ার্কার্স পার্টির প্রয়াত সকল নেতার স্মরণে গভীর শ্রদ্ধা জানিয়ে ১ মিনিটি দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও খুলনা জেলা সভাপতি কমরেড এড. মিনা মিজানুর রহমান।

তিনি বলেন, দেশে যুব সমাজের নিশ্চিত কর্মসংস্থানের জন্য আজও কোনো পরিকল্পিত ক্ষেত্র গড়ে ওঠেনি। বিদেশে যুবকদের বিভিন্ন কাজে নিয়োগের ক্ষেত্রেও নানা দুর্নীতি, টাউট-বাটপাড়, আমলাদের দৌরাত্বে সীমাহীন ভোগান্তির শেষ নেই। মুক্তিযুদ্ধের সনদ ’৭২ সালের সংবিধানে যুবকদের অধিকার প্রতিষ্ঠার অঙ্গীকার করা হলেও কিন্তু সংবিধানের মুক্তিযুদ্ধের চেতনার সাথে সঙ্গতি রাখতে ব্যর্থ। তাই আজ প্রথম আবশ্যক আমাদের ’৭২ সালের সংবিধানে পুনঃ প্রতিষ্ঠার মাধ্যমে মূল চার নীতিকে কঠোরভাবে সংরক্ষণ করলে তবেই যুব অধিকারসহ সকল ব্যবস্থার বৈষম্যহীনতা থাকবে বলে তিনি উল্লেখ করেন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর সভাপতি কমরেড শেখ মফিদুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন যুব মৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি অরূপ কুমার পিণ্টু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদকম-লীর সদস্য কমরেড দেলোয়ার উদ্দিন দিলু, মহানগর সম্পাদকম-লীর সদস্য কমরেড খলিলুর রহমান, কমরেড আমিরুল সরদার, যুবনেতা নারায়ণ সাহা, অজয় দে, প্রভাষক গৌতম কু-ু, প্রভাষক জাহাঙ্গীর আলম, ছাত্র মৈত্রীর জেলা সভাপতি বিকাশ চন্দ্র ম-ল, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাদ্দাম প্রমুখ।

সম্মেলনের ২য়পর্বে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে প্রভাষক রেজওয়ান রাজাকে সভাপতি, এড. কামরুল হোসেন জোয়ার্দ্দারকে সাধারণ সম্পাদক এবং নাজমুল হোসেন বাবুকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট যুব মৈত্রীর খুলনা জেলা কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটিকে শপথ পাঠ করান সম্মেলনের উদ্বোধক তৌহিদুর রহমান।