UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় কৃষক সমিতি খুলনা জেলা সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠন

koushikkln
নভেম্বর ৫, ২০২২ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শনিবার (০৫ নভেম্বর) বেলা ১১টায় জাতীয় কৃষক সমিতি, খুলনা জেলা সম্মেলনের লক্ষ্যে এক সভা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ১নং ধর্মসভা ক্রস রোড, খুলনা কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কৃষক নেতা গৌরাঙ্গ প্রসাদ রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক কমরেড দিপংকর সাহা দিপু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন কৃষক নেতা সন্দীপন রায়, এড. পুলিন বিহারী সরকার, শেখ সেলিম আকতার স্বপন, শেখ মফিদুল ইসলাম, গৌরপদ মল্লিক প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, দেশ বর্তমানে এক নিরব দুর্ভিক্ষাবস্থা বিরাজ করছে, তার ভয়াবহ প্রকাশ রুখতে কৃষকদের সার্বিক গুরুত্ব বাড়াতে হবে। আর এজন্য সরকারকে কৃষকের উৎপন্ন পন্যের ন্যায্যমূল্য, বিনামূল্যে বিদ্যুৎ, সার, ডিজেল, কীট নাশক সরবরাহ এবং সুদবিহিন কৃষিঋণ প্রদান করতে হবে। সভায় অপর প্রস্তাবে আগামী ফেব্রæয়ারি খুলনা জেলা জাতীয় কৃষক সমিতির সম্মেলন করার লক্ষ্যে কৃষকনেতা গৌরাঙ্গ প্রসাদ রায়কে আহবায়ক এবং সন্দীপন রায় ও শেখ সেলিম আকতার স্বপনকে যুগ্ম আহŸায়ক করে ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।