UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হযরত মুহাম্মদ (স.) কে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব : সিটি মেয়র

koushikkln
নভেম্বর ১৩, ২০২২ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক মহনবী হযরত মুহাম্মদ (স.) কে সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব ও মানবতার মুক্তির দিশারী হিসেবে উল্লেখ করে বলেছেন তাঁর জন্ম না হলে এ বিশ্ব কখনই আলোকিত হতোনা। সিটি মেয়র বলেন, বিশ্বনবী মানুষের কল্যাণের জন্য সুন্দর সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা গড়ে তুলেছিলেন। পবিত্র কোরআনের নির্দেশনামতে তিনি সমাজ ব্যবস্থা পরিচালনা করেছিলেন। সে কারণে অন্ধকারাচ্ছন্ন আরব জাতির মাঝে শান্তি প্রতিষ্ঠিত হয়।

সিটি মেয়র ১৩ নভেম্বর) রবিবার দুপুরে নগরীর খালিশপুরস্থ সরকারি হাজী মুহাম্মদ মুহসিন কলেজে সিরাতুন্নবী (সঃ) পালন উপলে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। কলেজ কর্তৃপ এ অনুষ্ঠানের আয়োজন করে।

কলেজের অধ্য প্রফেসর ড. মো: হানিফ মল্লিক-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশিষ্ট সমাজসেবক ও খুলনা মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আশরাফুল ইসলাম ও কলেজের সাবেক অধ্য প্রফেসর মো: গোলাম মোস্তফা। মহানবী (সঃ) এর জীবনাদর্শ তুলে ধরে বক্তৃতা করেন হাজী মুহাম্মদ মুহসিন কলেজ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ রুহুল আমিন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মুফতি মাওলানা লিয়াকত হোসেন ও আয়োজক কমিটির আহবায়ক ড. মো: নাজমুল আহসান।

পরে সিটি মেয়র কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সকাল ১০টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে উদ্যোক্তা প্রশিক্ষণ ও মতবিনিময় সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন। উদ্যোক্তা ও ব্যবসায়ী তৈরীর মাধ্যমে বেকারত্ব ও দারিদ্র দূরীকরণের লক্ষ্য নিয়ে বাংলাদেশ উদ্যোক্ত সংস্থা (বাউস) এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। খুলনা জেলার ইউনিয়ন, উপজেলা ও জেলা সমন্বয়কগণ কর্মশালায় অংশগ্রহণ করেন।