UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় হয়রানির শিকার দিনমজুরের পরিবার

koushikkln
নভেম্বর ১৮, ২০২২ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় প্রতিপক্ষের মামলায় হয়রানি ও ক্ষতিগ্রস্ত হচ্ছে দিনমজুরের পরিবার। জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ আনার আলী গাজী ১০ অক্টোবর ২০২২, দিনমজুর মহিউদ্দীন গাজী ও তার স্ত্রীকে আসামী করে আদালতে মামলা করে। এ মামলায় গ্রেফতার এড়াতে ১মাসের ও অধিক সময় এলাকা ছাড়া দিনমজুর মহিউদ্দীন। ফলে ক্ষতিগ্রস্থ হচ্ছে দিনমজুর মহিউদ্দীন এর পরিবার।

সরেজমিন তদন্তপূর্বক হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। তথ্যানুসন্ধানে জানা যায়, পাইকগাছা পৌরসভার ১নং ওয়ার্ড গোপালপুর গ্রামের মৃত গফুর গাজীর ছেলে মহিউদ্দীন গাজী(৪২) এর সাথে একই এলাকার মৃত জবেদ আলী গাজীর ছেলে প্রতিপক্ষ আনার আলী গাজীর সাথে জমির আইল সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। এলাকার নূরউদ্দীন গাজী ও মুজিবর মিস্ত্রীর বাড়ির পাশে মহিউদ্দীন গংদের ২০শতক জমি রয়েছে। এ জমির পূর্ব পাশে আনার গংদের গোয়াল ঘর সহ জমি রয়েছে। মহিউদ্দীন গংরা সার্ভেয়ার দিয়ে আইল সীমানা নির্ধারণ পূর্বক নেট দিয়ে ঘিরে তাদের প্রাপ্য জমি শান্তিপূর্নভাবে ভোগ দখল করে আসছে। গত ১ অক্টোবর ২০২২, মহিউদ্দীন তার ভোগ দখলে থাকা জমিতে কাজ করছিলো। এ সময় আনার আলী তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। তবে এ নিয়ে দুজনের মধ্যে কোন মারপিট এর ঘটনা ঘটেনি বলে সাবেক কাউন্সিলর ইদ্রিস আলী গাজী জানান। ২ অক্টোবর ুউপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি না হয়ে খুমেক হাসপাতালে ভর্তি হয় আনার আলী।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে ১০ অক্টোবর ২০২২ প্রতিপক্ষ আনার আলী বাদি হয়ে মহিউদ্দীন ও তার স্ত্রী ঝর্ণা বেগমকে আসামী করে পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করে। আদালতের নির্দেশনায় মামলাটি থানায় এজাহার হিসেবে নথিভূক্ত করা হয়। যার নং-১৮, তাং-১৮/১০/২২। মহিউদ্দীন জানান আমার তেমন কোন জায়গা জমি নাই। দিনমজুরের কাজ করে আমার সংসার চলে। এ মামলার কারনে গত ১মাসের ও অধিক সময় আমি কোন কাজ কর্ম কিছুই করতে পারিনি। ফলে অর্থনৈতিক ও সামাজিক ভাবে আমি ও আমার পরিবার মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি। অনেক কষ্টে দিন কাটছে আমার ও আমার পরিবারের। স্ত্রী ঝর্ণা বেগম জানান ওইদিন কোন মারপিটের ঘটনা ঘটেনি। অথচ প্রতিপক্ষ আনার আলীর হয়রানিমূলক মামলায় আমাদের মতো দিনমজুরের পরিবার নানাভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছি। সরেজমিন তদন্তপূর্বক মামলা প্রত্যাহার সহ প্রয়োজনীয় ব্যবস্থ্য গ্রহনে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন দিন মজুর মহিউদ্দীন ও তার পরিবার সহ এলাকাবাসী।