UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তেরখাদায় ভ্রাম্যমান আদালতে অভিযানে পাখি শিকারীর জেল ও জরিমানা

koushikkln
নভেম্বর ১৯, ২০২২ ৯:১৮ অপরাহ্ণ
Link Copied!

তেরখাদা প্রতিনিধি: তেরখাদা উপজেলার সদর ইউনিয়নের বলরর্ধনা এলাকায় অবৈধ ভাবে পাখি শিকার প্রতিরোধে ভ্রাম্যমান অভিযান চালানো হয়। আদালত সূত্রে জানা যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আসাদুজ্জামান এবং বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের যৌথ অভিযানে শনিবার (১৯ নভেম্বর) রাত আটটার সময় এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে নড়াইল জেলার নড়াগাতী থানার লং কেশর বিশ্বাসের ছেলে সাগর বিশ্বাসকে  অবৈধভাবে পাখি শিকার ও বিক্রির অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ এর (৩৪-ক) ধারা মোতাবেক দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং তেরখাদার বলরর্ধনা এলাকার মৃত দেবেন রায় এর ছেলে শুশেন রায় কে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং উভয় কে দশ হাজার টাকা করে জরিমানা করেন এবং উদ্ধারকৃত পাখি গুলোকে মুক্ত আকাশে উন্মুক্ত করে দেওয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা তন্ময় আচার্য, সহ বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তা-কর্মচারী আইন শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী বন্যপ্রাণী সংরক্ষণ ও জীববৈচিত্র রক্ষায় আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।