UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় ৫৫ নেতাকর্মী গ্রেফতারের দাবি বিএনপির 

koushikkln
ডিসেম্বর ৬, ২০২২ ১১:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে সারাদেশের ন্যায় খুলনায় বিশেষ অভিযানের নামে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গত তিনদিনে বিএনপির ৫৫জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। পুলিশ নগরীর বিভিন্ন থানায় গায়েবি মামলা দায়ের ও গ্রেফতার অব্যাহত রেখেছে উল্লেখ করে খুলনা বিএনপি নেতারা অবিলম্বে গায়েবি মামলায় গ্রেফতার বন্ধ ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানিয়েছেন। অন্যথায় উদ্ভূদ রাজনৈতিক পরিস্থিতির সব দায়দায়িত্ব সরকার ও পুলিশ প্রশাসনকে বহন করতে হবে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) এক বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

গায়েবি মামলায় গ্রেফতার বন্ধ ও বন্দিদের
মুক্তি দিন: খুলনা বিএনপির

হামলা, মামলা, গুলি, হত্যা, গ্রেপ্তার করে বিএনপিকে ভয় দেখানো যাবে না বলে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে প্রদত্ত বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, আমরা গণতন্ত্র, মানুষের স্বাধীনতা, দেশের স্বাধীনতা, ন্যায়-সত্যের জন্য লড়াই করছি। লড়াই করতে গিয়ে অনেক নেতাকর্মীকে হারিয়েছি। খুলনার ফুলতলার সাজ্জাদুজ্জামান জিকো, বাঞ্ছারামপুরের নয়ন মিয়া, নারায়ণগঞ্জের শাওন প্রধান, মুন্সীগঞ্জের শাওন, ভোলার নূরে আলম, আব্দুর রহিম খুন হয়েছে অবৈধ সরকারের হাতে। গত দুই-তিন মাসের মধ্যে ১০জনের জীবন কেড়ে নিয়েছে। তারপরও আমাদেরকে ভয় দেখাতে পারেননি। আমরা ভয় পাইনি। চলমান আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাবো, বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। তারপরে আমরা ঘরে ফিরে যাবো। নগরীর বিভিন্ন থানায় গায়েবি মামলা দেয়া হচ্ছে বিস্ফোরক আইনে, নাশকতার অভিযোগে! অথচ কোথাও কেউ ককটেলের আওয়াজ পাচ্ছে না, নাশকতার ঘটনা দেখতে পাচ্ছে না।

নেতৃবৃন্দ আরো বলেন, খুলনায় বিশেষ অভিযানের নামে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার-হয়রানি, বাড়িতে-বাড়িতে তল্লাশি, গ্রেফতারের ভয় দেখিয়ে অর্থবানিজ্য করা হচ্ছে।
পরিবারের নারী ও শিশু সদস্যদের সাথে অসৌজন্যমুলক আচরণ করা হচ্ছে। থানায় গ্রেফতারকৃতদের যে খাবার দিতে যাচ্ছে-তাকেই গ্রেফতার করা হচ্ছে; যা
সাধারণ মানুষের মৌলিক অধিকার হরনের সামিল। অবিলম্বে সকল গায়েবি, মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের বন্ধ ও নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হয়রানি বন্ধসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানিয়েছেন বিবৃতিদাতারা।

বিবৃতিদাতারা হলেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা মহানগর বিএনপির সম্মানীত সদস্য রকিবুল ইসলাম বকুল, খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড.শফিকুল আলম মনা, খুলনা জেলা বিএনপি’র আহবায়ক আমীম এজাজ খান, খুলনা মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন, খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী।