UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেঘনায় ডুবে যাওয়া সেই জাহাজের উদ্ধার কাজ শুরু

usharalodesk
ডিসেম্বর ২৮, ২০২২ ১১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : ৩ দিন পর ভোলার মেঘনায় ডুবে যাওয়ায় কার্গো জাহাজ এমভি সাগর নন্দিনী-২ উদ্ধার কাজ শুরু হয়েছে।বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার থেকে উদ্ধার কাজ শুরু হয়।উদ্ধারকারি একটি জাহাজ (বার্জ) মঙ্গলবার রাতে ঘটনাস্থলে এসে পৌছায়।

এ উদ্ধার কাজে বিআইডব্লিউটিএ এবং কোস্টগার্ডসহ ৫০ সদস্যের ডুবুরি ও বিশেষজ্ঞ দল অংশ নিয়েছে। উদ্ধার কাজে সহযোগিতা করছে কোস্টগার্ড-নৌ পুলিশ। পদ্মা অয়েল কোম্পানি লি. ডিজিএম এবং দুর্ঘটনার তদন্তকারি কর্মকর্তা আসিফ মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, বুধবার সকাল থেকে অর্ধ-নিমজ্জিত জাহাজ উদ্ধার কাজ শুরু হয়।

বিআইডব্লিউটিএ পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালনা বিভাগ) মো. শাজাহান বলেন, উদ্ধার কাজে ৫০ সদস্যের একটি টিম অংশ নিয়েছে। প্রথমিক অবস্থায় ড্রেজিং কাজ শুরু হয় ঘনকুয়াশা এবং স্রোতের কারণে কিছুটা বিলম্বিত হচ্ছে তবে দ্রুত উদ্ধার কাজ সমাপ্ত হব। তবে কখন উদ্ধার কাজ শেষ হবে তা নিশ্চিত করে বলতে পারছেন না এ কর্মকর্তা।

গত রোববার ভোর রাতে চট্রগ্রাম থেকে ১১ লাখ ৫০ হাজার তেল নিয়ে চাঁদপুরের উদ্দেশে যাচ্ছিল পদ্মা ওয়েল কোম্পানির সাগর নন্দিনী-২ নামের কার্গো জাহাজ। ঘন কুয়াশার কারণে সেটি ভোলার তুলাতলী পয়েন্টে অপর একটি জাহাজের সাথে থাক্কা লেগে ডুবে যায়।

ঊষার আলো-এসএ