UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

আজ মনোনয়নপত্র জমা দেবেন জিয়াউর, সঙ্গে থাকবেন মাহি

usharalodesk
জানুয়ারি ৪, ২০২৩ ১১:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট :শেষ মুহূর্তে ব্যাপক আলোচনায় আসলেও চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে নৌকার মনোনয়ন পাননি চিত্রনায়িকা মাহিয়া মাহি। তবে মনোনয়ন না পেলেও নৌকার পক্ষে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন এ নায়িকা।

আজ বুধবার (৪ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেবেন। এ সময় তার সঙ্গে থাকবেন মাহিয়া মাহি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে মাহিয়া মাহির স্বামী এবং আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য রাকিব সরকার  এ তথ্য নিশ্চিত করেছেন।রাকিব সরকার জানান, সেখানে দলের পক্ষে মুহা. জিয়াউর রহমানের সঙ্গে উপস্থিত থাকবেন মাহিয়া মাহি।

এর আগে গত সোমবার (২৬ ডিসেম্বর) থেকে বিএনপির এমপি আমিনুল ইসলামের পদত্যাগের পর শূন্য হওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে গণসংযোগ ও পথ সভা শুরু করেন মাহিয়া মাহি। এ সময় নৌকার মনোনয়ন প্রত্যাশা ও ভোট চেয়ে বক্তব্য দেন তিনি। পর দিন মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌরসভার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন মাহিয়া মাহি। এ সময় মাহির সঙ্গে উপস্থিত ছিলেন, তার স্বামী আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য রাকিব সরকার। গণসংযোগে তিনি নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।

উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর জাতীয় সংসদের স্পিকারের কাছে বিএনপি দলীয় সাতজন সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন। পরের দিন জাতীয় সংসদ সচিবালয় থেকে তাদের আসন শূন্য ঘোষণা করা হয়। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই নির্বাচন কমিশন দেশের ছয়টি আসনে উপ-নির্বাচন ঘোষণা করে ১ ফেব্রুয়ারি।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য আমিনুল ইসলাম ধানের শীষ প্রতীকে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান নৌকা প্রতীকে ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট পেয়ে হেরে যান। এবার আমিনুল ইসলাম পদত্যাগ করায় উপ-নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন মাহিয়া মাহি।

ঊষার আলো-এসএ