UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুক কুরআন প্রতিযোগিতার (৭ম পর্বের) পুরস্কার বিতরণ

usharalodesk
জানুয়ারি ৭, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ফেসবুক কুরআন প্রতিযোগিতার ৭ম পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক আতিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিতে যে বিপ্লব ঘটিযেছে সেই বিপ্লবকে কাজে লাগিয়ে এই ফাউন্ডেশন ইসলাম তথা কুরআন প্রচারের কাজে ব্যয় করছে যা সত্যই প্রশাংসার দাবিদার। তাও আবার ফেসবুকের মত বৃহৎ সোশ্যাল মিডিয়ায় তারা কাজ করছে। এর জন্য এর পরিচালনা কমিটি ও এর উদ্দোক্তাকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাই।

তিনি বলেন, পবিত্র কুরআন একটি পুর্ণাঙ্গ জীবন বিধান। এর মধ্যে মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবন চলার ক্ষেত্রে সব কিছুর সঠিক ব্যাখ্যা প্রদান করা হয়েছে যা মানলে আমাদের জন্যই কল্যাণ। তিনি বলেন, বর্তমান সরকার ইসলামবান্ধব সরকার এ সরকার ইসলামের জন্য অনেক কিছু করছে অতএব আমরা মুসলিম হিসেবে কুরআন আমাদের মানতে হবে।

তিনি যুব সমাজের মাঝে সঠিক ইসলাম প্রচারের দিক নির্দেশনা দিয়ে বলেন, ফেসবুক কুরআন প্রতিযোগিতা যতদিন তাদের এ মহতী কার্যক্রম পরিচালনা করবে ততদিন জেলা প্রশাসন সর্বাত্বক সহযোগিতা অব্যহত রাখবে।

অনুষ্ঠান শেষে ফাউন্ডেশনের চেয়ারম্যন ডা. হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ মানসুর ও মহাসচিব মাওলানা ক্বারী মাহদি হাসান কাওসারী জেলার অতিরিক্ত প্রশাসক আতিকুল ইসলামকে গিফট উপহার দেন এবং প্রধান অতিথি বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদ ও উপহার সামগ্রী তুলে দেন।

প্রতিযোগীতার ৭ম পর্বে প্রথম স্থান অধিকার করেন মুনতাজার আহমেদ নোয়াখালী (আইডি নং-৮৯), ২য় জেসমিন নাহার জেবু ঢাকা (আইডি নং-১২৭), ৩য় আম্বিয়া খাতুন যশোর (আইডি নং-৩০১), ৪র্থ ডা. মনোয়ারা আজাদ বাগেরহাট (আইডি নং-২৭৭), ৫ম আয়েশা খাতুন ঢাকা(আইডি নং-১৫৩), ৬ষ্ঠ তৌফিকুর রহমান সাইপ্রাস প্রবাসী(আইডি নং-১৪), ৭ম এইস এম আবু হুরাইরা যশোর(আইডি নং-১৫৭), ৮ম আনিকা মাকনুনা খুলনা(আইডি নং-৩০২), ৯ম নাজমা রহমান সাইপ্রাস প্রবাসী(আইডি নং-৬৮), ১০ম জায়েদ আল মাহমুদ চট্টগ্রাম(আইডি নং-১৮), ১১তম মরিয়াম সাওদা যশোর(আইডি নং-২৩৯), ১২তম সনিয়া ইসলাম যশোর (আইডি নং-২১৯), ১৩ম মমতা ইসলাম ঢাকা(আইডি নং-০৫), ১৪তম মোমেনা ইসলাম মায়া ঢাকা(আইডি নং-১৩৩), ১৫তম জুলিয়া সুলতানা মেহেরপুর(আইডি নং-১৯৯), ১৬তম মো. জিহাদ শেখ খুলনা (আইডি নং-১১৫)। প্রায় ৫০ জনকে বিভিন্ন ক্যাটাগরীতে পুরস্কারে ভুষিত করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও ফেসবুক কুরআন প্রতিযোগিতার উদ্ভাবক ডা. হাফেজ মাওলানা মো. সাইফুল্লাহ মানসুরের সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা ক্বারী মাহদী হাসান কাওসারীর পরিচালনায় শনিবার (৭ জানুয়ারি) জেলা আইনজীবী ভবন অডিটরিয়ামে এই অনুষ্ঠান অয়োজন সম্পন্ন হয়।

আনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন খুলনা আইনজীবি সমিতি সভাপতি ও ফেসবুক কুরআন প্রতিযোগিতার প্রধান পৃষ্টপোষক এড. মো: সাইফুল ইসলাম, রোটারিয়ান শেখ আবেদ আলী, মো. তরিকুল ইসলাম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন আল্লামা মুহাদ্দিস মোনাওয়ার হোসাইন আল মাদানী, মাওঃ মুফতি মো. আনোয়ার হুসাইন, মাওলানা ইব্রাহীম ফয়জুল্লাহ, মাওলানা গোলাম কিবরিয়া, এ এফ এম নাজমুস সউদ, মাওঃ মুফতি মো. আনোয়ার হুসাইন, মাওলানা ইব্রাহীম ফয়জুল্লাহ।