UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাডাঙ্গা খা বাড়িতে ফার্নিচার কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড

usharalo
এপ্রিল ২৬, ২০২১ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক: খুলনা মহানগরীর সোনাডাঙ্গা খা বাড়ি এলাকায় অগ্নিকান্ডে একটি ফার্নিচার কারখানা ভষ্মিভুত হয়েছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। মাত্র আধাঘন্টার চেষ্টায় এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিস।

ছবি: আগুন নিয়ন্ত্রনে কাছ করছে ফায়ার সার্ভিসের কর্মিরা।

সরেজমিন পরিদর্শনে গিয়ে জানা যায়, সোমবার বিকেল সোয়া চারটার দিকে নগরীর সোনাডাঙ্গা থানাধীন ১নং বয়রা ক্রস রোডের ঈদগাহ জামে মসজিদের পেছনে একটি ছোফার কারখানায় হঠাৎ করে আগুন লেগে যায়। স্থানীয় লোকজন সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেন। একই সাথে স্থানীয় যুবকরা আগুন নিয়ন্ত্রনে ছুটে আসে। তারা পাশর্^বর্তি একটি ট্যাঙ্কি থেকে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। বিকেল সাড়ে চার টারদিকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দ্রুত ঘটনা স্থলে পৌছে পাঁচটার মধ্যে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আগুনে মিল্টন কেইন ফার্নিচার নামক শো-রুমের কারখানা পুড়ে সম্পূর্ণ ভষ্মিভুত হয়েছে। কারখানায় থাকা লক্ষাধিক টাকার বেত, ফোম, তুলা, কাঠ, কাপড়সহ আনুসাঙ্গিক মালামাল পুড়ে গেছে। স্থানীয়রা জানান, মোহাম্মদ খানের কাছ থেকে তিনটি ঘর ভাড়া নিয়ে দীর্ঘ প্রায় পাঁচ বছর এনামুল কবির তার ফার্নিচারের কারখানা চালিয়ে আসছে। এখানে গ্যাসের সিলিন্ডার, তুল, ফোমসহ, বানির্শ করার কেমিক্যাল ছিল। ফলে আগুন দ্রুত বিস্তার লাভ করে। তিনটি ঘরই পুরে ছাই হয়েছে।

ছবি: অগ্নিকাণ্ডের ঘটনায় উৎসুক জনতার ভীড়।

বয়রা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাইদ্জ্জুামান জানান, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে বলে ধারণা করছি। তবে তদন্ত শেষে আসলে কি ঘটনা তা জানা যাবে। অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমান এখনও নিরূপন করা সম্ভব হয়নি। আমাদের আধঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়েছে।