UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় জাল নোট তৈরি চক্রের মূল হোতা গ্রেফতার

usharalodesk
জানুয়ারি ১২, ২০২৩ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনায় র‌্যাব-৬ এর অভিযানে উদ্ধার হওয়া জাল নোটের মূল হোতা গ্রেপ্তার হয়েছে। গত ১০ জানুয়ারি নগরীর আড়ংঘাটা এলাকা থেকে প্রায় ১৫ লাখ (১৪ লাখ ৮৪ হাজার) টাকা মূল্যমানের জাল নোটসহ দুইজন গ্রেফতার হয়েছিল। এ সময় জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামও জব্দ হয়েছিলো।

ঘটনার দুই দিন পর বৃহস্পতিবার (১২ জানুয়ারি) র‌্যাব-৬ এর একটি টিম নগরীর লবণচরা থানার খানজাহান আলী সেতু এলাকা থেকে চক্রের মূল হোতা মো: জুয়েল মোড়লকে গ্রেপ্তার করেছে।

র‌্যাব জানায় , গত মঙ্গলবার (১০ জানুয়ারি) গোপন সংবাদের ভিক্তিতে অভিযান চালিয়ে এক হাজার টাকার ১ হাজার ৪৮৪টি জাল নোটসহ দুই আসামিকে গ্রেফতার করা হয়েছিল।

পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ফুলতলা উপজেলা এলাকায় জাল নোট তৈরির কারখানা আবিস্কার করা হয়। নকল টাকা তৈরির মুল হোতা অভিযানের সংবাদ পেয়ে পালিয়ে যায়। তাকে গ্রেপ্তারের জন্য চেষ্টা অব্যাহত ছিল। এরই ধারাবাহিকতায় সে র‌্যাবের কাছে গ্রেপ্তার হয়। আসামিকে আড়ংঘাটা থানা পুলিশের হস্তান্তর করা হয়।

খুলনা আড়ংঘাটা থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ ওয়াহিদুজ্জামান জানান, জাল টাকা চক্রের মুল হোতাকে র‌্যাব গ্রেফতার করে আমাদের কাছে হস্তান্তর করেছে। বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

র‌্যাব-৬ এর সিইও লে. কর্ণেল মুহাম্মাদ মোস্তাক আহমেদ বলেন, জাল টাকা তৈরির মুল হোতাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে তার আরও দুই সহযোগী ও সরঞ্জাম জব্দ করা হয়েছে।