UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালায় ডিসির উপহারের ভ্যানে স্বাবলম্বী সুজিত

usharalodesk
জানুয়ারি ২০, ২০২৩ ৯:২৭ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধি : কিছুদিন আগেও সাতক্ষীরা জজকোর্টের সম্মুখে জুতা সেলাই-পালিশ করে সংসার চালাতেন তালার সুজিত কুমার দাস। বর্তমানে তার নিয়মিত রোজগারের উপায় না থাকায় অতি কষ্টে জীবন কাটাচ্ছেন সুজিত ও তার পরিবার। নিরুপায় হয়ে গণশুনানিতে উপস্থিত হয়ে পায়ে চালিত ভ্যান পাওয়ার জন্য সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর আবেদন করেন তিনি।

তার আবেদনে সাড়া দিয়ে জেলা প্রশাসনের অর্থায়নে তাকে একটি নতুন পায়ে চালিত ভ্যান উপহার দিয়েছেন সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের পক্ষে সুজিতের কাছে ভ্যানগাড়িটি হস্তান্তর করেন এনডিসি বাপ্পী দত্ত রনি।

এ সময় উপস্থিত ছিলেন জেএম শাখার সহকারী কমিশনার শাহনেওয়াজ তানভীর, জেলা নাজির মো: খাজা শাহাবুদ্দিন প্রমুখ।

সুজিত কুমার দাস উপজেলার আটারই গ্রামের মৃত অরবিন্দু দাসের পুত্র। তিনি পেশায় একজন জুতা পালিশকারী। করোনা পরবর্তী সময়ে অতি কষ্টে জীবন-জীবিকা নির্বাহ করছিলেন সুজিত।

ভ্যান পেয়ে আনন্দে আত্মহারা হয়ে জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সুজিত বলেন, কখনো তিন বেলা খেয়েছি, কখনো রোজগার না হওয়ায় না খেয়েই থাকতে হয়েছে। অনেক কষ্ট করে জীবন-যাপন করছি। নিরুপায় হয়ে গণশুনানিতে উপস্থিত হয়ে পায়ে চালিত ভ্যান পাওয়ার জন্য জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির স্যারের কাছে আবেদন করি, স্যার আমার মতো অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমি স্যারের কাছে চির কৃতজ্ঞ থাকবো।