UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন : সিটি মেয়র

usharalodesk
জানুয়ারি ২০, ২০২৩ ১০:২৯ অপরাহ্ণ
Link Copied!

তথ্য বিবরণী : খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, লেখাপড়ার সাথে খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একান্ত প্রয়োজন। খেলাধুলার প্রসারের জন্য বিভাগীয় স্টেডিয়ামসহ খুলনায় সাড়ে ২২ কোটি টাকা ব্যয়ে মহিলা ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। বর্তমান সময়ে আমাদের তরুণ প্রজন্মের মধ্যে যে সামাজিক মূল্যবোধ ও চারিত্রিক অবক্ষয়ের মতো কিছু ঘটনা দৃশ্যমান হচ্ছে তা প্রতিরোধে খেলাধুলার প্রসার হওয়া প্রয়োজন।

তিনি বলেন, বর্তমান সরকার খেলাধুলার প্রসারে আন্তরিকতার সাথে কাজ করছে। ক্রীড়া ক্ষেত্রে সফলতার জন্যই বিশ্বের অনেকেই এখন বাংলাদেশকে চেনে। সরকার ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি দেশীয় জনপ্রিয় খেলাধুলার প্রসারে গুরুত্ব দিয়েছে।

মেয়র শুক্রবার (২০ জানুয়ারি) রাতে খুলনার দৌলতপুর পাবলা সবুজ সংঘ ক্লাব মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলার সমাপনীতে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পাবলা সবুজ সংঘ ক্লাবের সভাপতি ও শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় বলেন, খেলাধুলার সাথে পড়ালেখার একটি সুসম্পর্ক রয়েছে। শরীর ও মন সুস্থ রাখতে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলা যুব সমাজকে মাদক ও অশ্লীল কাজ থেকে বিরত রাখতে সহায়তা করে এবং তরুণ প্রজন্মকে শৃঙ্খলাবোধ ও অধ্যবসায় শিক্ষা দেয়।

তিনি আরও বলেন, এই সরকার ক্ষমতায় আসার পর পদ্মাসেতু, রূপসাসেতু, আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজ-মসজিদ-মাদ্রাসার উন্নয়নসহ বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, বিশিষ্ট সমাজসেবক দাউদ হায়দার, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহাবুদ্দিন আহম্মেদ, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ শামসুদ্দীন আহম্মেদ প্রিন্স, কেসিসি’র সংরক্ষিত মহিলা কাউন্সিলর সাহিদা বেগম এবং ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ আলী।

অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন পাবলা সবুজ সংঘ ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম শরীফুল ইসলাম খোকা।

এসময় ক্লাবের উপদেষ্টা, সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতি এবং প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।