UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী সকল শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করতে চান : সিটি মেয়র

usharalodesk
জানুয়ারি ২৭, ২০২৩ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনা লায়ন্স স্কুল ও কলেজ মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে নগরীর জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব সরকার হিসেবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল শিশুকে সুশিক্ষায় শিক্ষিত করতে চান। এ জন্য প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে পঁয়ত্রিশ কোটি পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। সঠিক ইতিহাস চর্চা জাতিকে শিকড়ের সন্ধান দেয় উল্লেখ করে তিনি সকল শিক্ষার্থীদের মাঝে জাতির সঠিক ইতিহাস তুলে ধরার জন্য শিক্ষকদের প্রতি আহবান জানান।

সিটি মেয়র শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে খুলনা লায়ন্স স্কুল এন্ড কলেজ মাঠে জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতন আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি জাতীয় পতাকা উত্তোলন, মশাল প্রজ্জ্বলন ও বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকার উন্নত ও সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে কাজ করছে। স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে সরকারকে সহযোগিতার আহবান জানিয়ে তিনি বলেন, খুলনা মহানগরীতেও উন্নয়ন কাজ চলমান রয়েছে। চালমান কাজ শেষ হলে খুলনা মহানগরীও একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে। নগরীতে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতন পরিচালনা পর্ষদের সভাপতি শেখ তৌফিক রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিতি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য ও লায়ন্স স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো: আলী আকবর টিপু।

স্বাগত বক্তৃতা করেন জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক সারা চৌধুরী।

স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।