UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত শুধুমাত্র প্রতিবেশীই নয়, দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু : সিটি মেয়র

usharalodesk
জানুয়ারি ২৭, ২০২৩ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনা ভারতীয় সহকারী হাইকমিশনের উদ্যোগে নানা কর্মসূচীর মধ্যদিয়ে ভারতের ৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপিত হয়েছে।

প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ভারত শুধু মাত্র বাংলাদেশের প্রতিবেশীই নয়-যে কোন সমস্যা ও সম্ভাবনার ক্ষেত্রে সহযোগী এবং দীর্ঘদিনের পরীক্ষিত বন্ধু। বিশেষ করে খুলনাঞ্চলের উন্নয়নে ভারতের সহযোগীতার কথা তুলে ধরে ভবিষ্যতে এ ধরনের সহযোগীতা আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশা করেন।

তিনি বলেন, যতদিন বাংলাদেশ ও ভারত থাকবে ততদিনই এ বন্ধুত্ব অটুট থাকবে।

বৃহষ্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর সাউথ সেন্ট্রালরোডস্থ ভারতীয় সহকারী হাইকমিশন চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করে প্রজাতন্ত্র দিবসের কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

সহকারী হাইকমিশনার ইন্দ্রাজিত সাগরের সভাপতিত্বে ৭৪তম রিপাবলিক ডে সেলিব্রেশন অনুষ্ঠানে খুলনা-৫ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রোস্তম আলী ফারাজী, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি মিহির রঞ্জন হালদার, খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: মাসুদুর রহমান ভুইঞা, ডিআইজি মো: মইনুল হক, পুলিশ সুপার মো: মাহবুব হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামসহ বিভিন্ন শ্রেনী-পেশার প্রতিনিধি ও গণমাধ্যম প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভারত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন সহকারী হাইকমিশনার ইন্দ্রজিত সাগর।

অনুষ্ঠানে স্থানীয় ও হাইকমিশনের শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা শেষে নৈশ ভোজের আয়োজন করা হয়।