UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ ফেব্রুয়ারি বিভাগীয় সমাবেশ হবে শতভাগ শান্তি প্রিয় : এড. মনা

usharalodesk
জানুয়ারি ২৭, ২০২৩ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

খবর বিজ্ঞপ্তি : খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেছেন, সরকার ক্ষমতা হারানো ভয়ে বিরোধী দলের নেতাকর্মীদের মিথ্যা অভিযোগে গায়েবী মামলায় হাজার-হাজার নেতাকর্মীকে কারাগারে বন্দি করে রেখেছে। গোটাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে। জনবিচ্ছিন্ন সরকার অবিলম্বে গণআন্দোলনের মুখে পালাতে বাধ্য হবে। সরকার দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। এদেশের জনগন আর তাদের ক্ষমতায় দেখতে চায় না।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকাল ৩টায় বিএনপি কার্যালয়ে আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে, নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি, বিদ্যুৎ এবং নিত্যপণ্যের দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আগামী ৪ ফেব্রুয়ারি খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ সফল করতে মহানগর ও জেলা বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

এড. মনা আরো বলেন, আওয়ামী লীগের শীর্ষ নেতারা ক্ষমতা হারানোর ভয়ে আবোল-তাবোল বলতে শুরু করেছে। তারা খেই হারিয়ে সভা-সমাবেশে বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে বিষোদগার করছেন। বিএনপির চলমান শান্তিপুর্ণ কর্মসুচিতেও তারা অজানা আতঙ্কে থাকে। নিজেদের ছায়া দেখলেও তারা আতঁকে ওঠে। ৪ ফেব্রুয়ারি খুলনা বিভাগীয় সমাবেশ হবে শতভাগ শান্তিপ্রিয়। ওইদিনের সমাবেশে খুলনা বিভাগের ১০ জেলার ৫৯টি উপজেলা থেকে বিএনপি নেতাকর্মীরা যোগ দিবেন। সভা থেকে আগামী ৪ জানুয়ারির আগেই খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পিসহ ৬৬জন নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।

সভা থেকে শান্তিপুর্ণ সমাবেশ সফল করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি আহবান জানানো হয়।

সভা থেকে সমাবেশ সফল করতে খুলনা মহানগর ও জেলা বিএনপির সকল থানা, উপজেলা, ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু, বদরুল আনাম খান, চৌধুরি শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, আশরাফুল আলম নান্নু, মুজিবর রহমান, কাজী মিজানুর রহমান, কে এম হুমায়ুন কবির, মুর্শিদুর রহমান লিটন, মিজানুর রহমান মিলটন, সামসুল বারী পান্না, এড. কানিজ ফাতেমা আমিন, কাজী কামরুল ইসলাম বাবু, সিরাজুল ইসলাম লিটন, শাহ জালাল, হাবীবুর রহমান হাবীব প্রমূখ।

উল্লেখ্য, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে গত বছরের ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশ থেকে যুগপৎ আন্দোলনের ঘোষণা দেয় বিএনপি। এই পর্যন্ত চলমান যুগপৎ আন্দোলনের চার দফা কর্মসূচি পালিত হয়েছে। প্রথম কর্মসূচি হিসেবে ঢাকায় ৩০ ডিসেম্বর এবং ঢাকার বাইরে ২৪ ডিসেম্বর গণমিছিল হয়। দ্বিতীয় কর্মসূচি ছিল ঢাকাসহ সারা দেশে বিভাগীয় শহরে ১১ জানুয়ারি গণঅবস্থান। গত ১৬ জানুয়ারি বিক্ষোভ কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয় তৃতীয় দফার কর্মসূচি। চতুর্থ কর্মসূচি হিসেবে ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে দেশব্যাপী জেলা ও মহানগরে সমাবেশ করবে বিএনপি। ৫ম দফায় ৪ ফেব্রুয়ারি সারা দেশের বিভাগীয় সদরে সমাবেশ অনুষ্ঠিত হবে।