UsharAlo logo
মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে: কাদের

usharalodesk
এপ্রিল ৭, ২০২১ ১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : হেফাজত ইসলাম নামে একটি উগ্র সাম্প্রদায়িক অপশক্তি যে অব্যাহত তাণ্ডব চালিয়ে যাচ্ছে তা সহনশীলতার সব মাত্রা অতিক্রম করেছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একই সঙ্গে সহিংসতায় উসকানিদাতাদের তালিকা তৈরি করতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছে সেতুমন্ত্রী ।
৭ এপ্রিল বুধবার সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত প্রেস ব্রিফিংয়ের সময়ে নেতাকর্মীদের এ নির্দেশনা দিয়েছেন।
আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়ে কাদের বলেছেন, ‘সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক অপশক্তির উসকানিদাতাদের তালিকা প্রস্তুত করে এদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। আমরা এই অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।
সহিংসতায় জড়িতদের হুঁশিয়ার করে তিনি বলেছেন, আগুন নিয়ে খেলবেন না। আগুন নিয়ে খেলতে গেলে সে আগুনে আপনাদের হাত পুড়ে যাবে। দেশের জনগণের ধৈর্য ও সহনশীলতার একটা সীমা রয়েছে। সীমা অতিক্রম করলে তার পরিণতি হবে ভয়াবহ।
সড়ক পরিবহনমন্ত্রী বলেছেন, সরকারে রয়েছে বলে আওয়ামী লীগ এখনও সহনশীলতা দেখাচ্ছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা আঘাত আসলে প্রতিঘাত করতে জানে এবং আক্রমণ করলে পাল্টা আক্রমণও করতে জানে। ধৈর্যের বাঁধ ভেঙে দিবেন না, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর অবমাননা জাতি আর সহ্য করবে না। বঙ্গবন্ধুর ছবি ও ভাস্কর্যের উপর যারা হামলা করেছে, আওয়ামী লীগের কর্মীরা তাদের এ ধৃষ্টতার জবাব দিবে।
মহামারি মোকাবেলার লকডাউনের মধ্যে ঢাকাসহ দেশের সব কটি সিটি করপোরেশনে গণপরিবহন চালুর যে সিদ্ধান্ত সরকার নিয়েছে, তা নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, পরিবহন মালিক-শ্রমিকদের কাছে নতি স্বীকার করে সরকার সিদ্ধান্ত নিয়েছে বলে কেউ কেউ যে অভিযোগ করছে, তা সঠিক নয়। জনগণের দাবির মুখে জনস্বার্থে দুর্ভোগ কমাতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।
দূরপাল্লার বাস চলাচল ২-একদিনের মধ্যে শুরু হবে বলে যে খবর ছড়াচ্ছে, তা ঠিক নয় বলে তিনি জানিয়েছেন।

(ঊষার আলো- এম.এইচ)