আরমানিটোলায় কেমিকেলের গুদামের আগুনে ইডেন ছাত্রীর মৃত্যু

সর্বশেষ আপডেটঃ
38
0

ঊষার আলো রিপোর্ট : পুরান ঢাকার আরমানিটোলায় কেমিকেলের গুদামের আগুনে মারা গেছে রাজধানীর ইডেন মহিলা কলেজের ১ ছাত্রী। যানা যায় নিহত সুমাইয়া (২২) ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন। তিনি ওই ভবনের ৪ তলার বাসিন্দা বলে জানা যায়।
এর আগে আজ ২৩ এপ্রিল শুক্রবার সেহরির সময় রাত ৩টার দিকে রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় হাজী মুসা ম্যানসনের নিচতলায় রাসায়নিক গুদামে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
এ ঘটনায় সুমাইয়া ছাড়াও রাসেল নামে আরেকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি ভবনটির নিরাপত্তারক্ষী ছিলেন। বাড়ি চাঁদপুরে।
অগ্নিকাণ্ডে ওই ভবনের ছাদে আটকা পড়ে ভবনের বাসিন্দারা। তাদের জানালা ও বারান্দার গ্রিল কেটে বের করে আনে ফায়ার সার্ভিস কর্মীরা।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের ৩ কর্মীসহ ১৭ জন আহত হয়েছে। তাদের মধ্যে একজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের মিটফোর্ড ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নতুন করে হতাহত বাড়ার আর শঙ্কা নেই।
প্রত্যক্ষদর্শী এক বাসিন্দা বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে রাসায়নিক গুদামে আগুনের সূত্রপাত হয়েছে।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ