উদ্বোধনী ম্যাচ জয় দিয়ে সূচনা করল ভারত

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : বীরেন্দ্রর শেহবাগের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল বাংলাদেশ দল। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের উদ্বোধনী ম্যাচে জয়ে উড়ন্ত সূচনা করল স্বাগতিক ভারত।
বাংলাদেশের বিপক্ষে ১১০ রানের টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ১১৪ রানের জুটি গড়ে ৫৯ বল হাতে রেখেই ১০ উইকেটে জয় নিশ্চিত করেন ২ ওপেনার শেহবাগ ও শচীন টেন্ডুলকার।
৫ মার্চ শুক্রবার ভারতের রায়পুরের শহীদ বির নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া লক্ষ্য ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে জয় নিয়ে মাঠ ছাড়েন ভারত। ২ ওপেনার বিরেন্দ্র শেওয়াগ ও শচীন টেন্ডুলকার মাত্র ১০ ওভার ১ বল ব্যাটিং করে দলকে জিতিয়ে মাঠ ছাড়ে। শেওয়াগ ৩৫ বলে ৮০ ও শচীন ২৬ বলে ৩৩ রান করে অপরাজিত থাকে।
এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নাজিম উদ্দিনের ৪৯ রানে ভর করে ১০৯ রান করে বাংলাদেশের ক্রিকেটাররা। ২ ওপেনার জাভেদ ওমর ও নাজিম উদ্দিন দারুণ শুরু এনে দেন। ১২ রানে জাভেদ আউট হয়ে গেলে ৫৯ রানে ভাঙে ওপেনিং জুটি।
এরপর একেরপর এক হারাতে থাকে উইকেট। একাই লড়ছিলেন নাজিমউদ্দিন। তিনি ৩৩ বলে ৮টি চার ও ১টি ছয়ের মারে ৪৯ রান করে। দলীয় ৭১ রানে তিনি সাজঘরে ফেরি যান। এরপর বাকি ৩৮ রানে ৮ উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান আসে রাজিন সালেহর ব্যাট থেকে। ভারতের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন বিনয় কুমার, প্রজ্ঞান ওঝা ও যুবরাজ সিং।

 

 

 

(ঊষার আলো-এম.এইচ)