UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

একসঙ্গে ৩ মহাদেশে মুক্তি পাবে ‘মিশন এক্সট্রিম’

usharalodesk
সেপ্টেম্বর ২৫, ২০২১ ৫:১৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বহুল আলোচিত অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’র প্রথম পর্ব বাংলাদেশের পাশাপাশি একইসাথে বিশ্বের আরও ৩ মহাদেশে মুক্তি পেতে যাচ্ছে। আগামী ৩ ডিসেম্বর থেকে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সাথে আরও ১১টি দেশে সিনেমাটি দেখা যাবে।

ঢাকার সাথে একই দিনে নিউইয়র্ক, সিডনি ও অকল্যান্ডের প্রবাসী দর্শক ‘মিশন এক্সট্রিম’ উপভোগ করতে পারবেন বলে নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন।

এ প্রসঙ্গে ‘মিশন এক্সট্রিম’র অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার জানান, দেশের আগেই বিদেশে বুকিং শুরু হওয়াতে আমরা খুবই আনন্দিত। কিন্তু দেশ-বিদেশে ডিস্ট্রিবিউশনের পাশাপাশি আমরা ‘মিশন এক্সট্রিম’র প্রচারণার কাজ আবারও ব্যাপক আয়োজনে শুরু করতে যাচ্ছি। খুব শিগগিরই প্রকাশ করবো সিনেমার ট্রেলার ও চমকপ্রদ সব কনটেন্ট।

আর অচিরেই সিনেমাটির বিশ্বব্যাপী মুক্তির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে বলেও জানান অপর পরিচালক ফয়সাল আহমেদ।

অন্যদিকে যুক্তরাষ্ট্রভিত্তিক ডিস্ট্রিবিউশন কোম্পানি বায়োস্কোপ ফিল্মস-এর কর্ণধার রাজ হামিদ ‘মিশন এক্সট্রিম’ নিয়ে বলেন, হলিউডের বিখ্যাত সব সিনেমাগুলোর মতোই নিউইয়র্কেও ‘মিশন এক্সট্রিম’-এর প্রিমিয়ার শো হবে ৩ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিটে। জ্যামাইকা মাল্টিপ্লেক্সে সিনেমা কমপ্লেক্সে ৩ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত ২৭টি শো চূড়ান্ত করা হয়েছে।

বায়োস্কোপ ফিল্মস-এর আরেক কর্ণধার নউশাবা রশিদ বলেন, ৩ ডিসেম্বর নিউইয়র্ক ছাড়াও লসএঞ্জেলস, সানফ্রানসিসকো ও মিয়ামীর অদূরে ওয়েস্ট পামবিচ-এ সিনেমাটি মুক্তি দেওয়া হবে। আর পরবর্তী ধাপে মুক্তি পাবে- ডালাস, অস্টিন, হিউস্টন, ভার্জিনিয়ার কয়েকটি সিটি, ডিসি, বোস্টন, নিউজার্সি, এটলান্টা, ফিনিক্স, সিয়াটল, পোর্টল্যান্ড, ডেট্রয়েট, সাক্রোমেন্টো, রিভারসাইড ও প্রথমবারের মতো নিউইয়র্ক অঙ্গরাজ্যের অ্যালবানি এবং অ্যালাব্যামার হান্টসভিল-এ।

এদিকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড ভিত্তিক ডিস্ট্রিবিউশন কোম্পানি বঙ্গজ ফিল্মস-এর কর্ণধার তানিম মান্নান জানান, প্রবাসে বাংলা সিনেমা নির্বাচনে আমাদের প্রচেষ্টার মূলে থাকে প্রবাসী দর্শকরা যেন তাদের মূল্যবান সময় ও অর্থের বিনিময়ে কোনোভাবেই সিনেমা হলে এসে হতাশ না হন। আমাদের ভীষণ জনপ্রিয় আয়োজনের মধ্যে ‘ঢাকা অ্যাটাক’ অন্যতম ও আমি বিশ্বাস করি ‘মিশন এক্সট্রিম’ আমাদের দর্শকদের তার থেকেও আরও বেশি বিনোদিত করবে। ’

প্রতিষ্ঠানটি থেকে আরও জান যায়, অস্ট্রেলিয়ার সিডনি, ক্যানভেরা, পার্থ ও মেলবোর্নসহ আরও বেশ কয়েকটি শহরে সিনেমাটি প্রদর্শিত হবে। সে সাথে আছে নিউজিল্যান্ডের অকল্যান্ডও। এজন্য আগামী ১ অক্টোবর থেকে বঙ্গজ ফিল্মস অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে অগ্রিম টিকেট বিক্রয় শুরু করতে যাচ্ছে। আর টিকেট কেনা যাবে  www.bongozfilms.com ওয়েবসাইট থেকে।

‘মিশন এক্সট্রিম’র কেন্দ্রীয় চরিত্রে আছেন আরিফিন শুভ। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, রাইসুল ইসলাম আসাদ, সুমীত সেনগুপ্ত, ফজলুর রহমান বাবু, মনোজ প্রামাণিক, শতাব্দী ওয়াদুদ, ইরেশ জাকের, মাজনুন মিজান, সুদীপ বিশ্বাস, সৈয়দ আরেফ, রাশেদ খান অপু, দীপু ইমাম, এহসানুর রহমান ও ইমরান শওদাগর প্রমুখ।

(ঊষার আলো-এফএসপি)