কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের ১ম মৃত্যুবার্ষিকী আজ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো বিনোদন ডেস্ক : আজ ৬ জুলাই মঙ্গলবার দেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের ১ম মৃত্যুবার্ষিকী। গেছে বছরের এই দিনে সঙ্গীতাঙ্গনে এক রকম শূন্যতা দিয়ে চলে যান এই শিল্পী। তবে তাঁর গেয়ে যাওয়া গান গুলো রয়েছে আগের মতোই।
১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্ম গ্রহণ করেন এন্ড্রু কিশোর। তিনি ৩ দশকেরও বেশি সময় গান গেয়ে একাই রাজত্ব করেন বাংলা সিনেমায়। শারীরিক অসুস্থতার জন্য ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর তাঁকে সিঙ্গাপুরে নেয়া হয় তাকে। সিঙ্গাপুরে যাওয়ার পর ১৮ সেপ্টেম্বর এন্ড্রু কিশোরের শরীরে ধরা পড়ে ক্যান্সার।
টানা কয়েকমাস চিকিৎসার পর চিকিৎসকরা হাল ছেড়ে দিলে এন্ড্রু কিশোরের ইচ্ছাতেই গত বছরের (২০২০) জুলাই মাসে তাঁকে দেশে আনা হয়। তাঁকে ২০ জুলাই রাজশাহী নগরীর মহিষবাথানে বোন ডা. শিখা বিশ্বাসের বাসায় নেয়া হয়। এরপর ৬ জুলাই সন্ধ্যায় তিনি মৃত্যু বরণ করেন। ১৫ জুলাই রাজশাহী সার্কিট হাউস সংলগ্ন এলাকায় খ্রিষ্টানদের কবরস্থানে সমাহিত করা হয় তাঁকে।
প্রথম মৃত্যুবার্ষিকীতে আজ ৬ জুলাই মঙ্গলবার বিকালে পরিবারের পক্ষ থেকে প্রার্থনার আয়োজন করা হয়েছে। এর আগে বিকাল ৪টায় রাজশাহী সিটি চার্চেও প্রার্থনা করা হবে। করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে খুবই স্বল্প পরিসরে এসব আয়োজন হবে। এতে এন্ড্রু কিশোরের পরিবারের সদস্য এবং অল্পকয়েকজন ঘনিষ্ঠজন অংশগ্রহণ করবে।
এছাড়া এন্ড্রু কিশোরের প্রতিষ্ঠিত ওস্তাদ আব্দুল আজিজ বাচ্চু স্মৃতি সংসদ ৬ জুলাই মঙ্গলবার অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করবে। রাতে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে স্মরণসভা।

(ঊষার আলো- এম.এইচ)