করোনায় মারা গেলেন সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোর

সর্বশেষ আপডেটঃ
34
0

ঊষার আলো রিপোর্ট : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বলিউডের বিখ্যাত সঙ্গীত পরিচালক শ্রাবণ রাঠোরের মৃত্যু হয়েছে। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। সংক্রমিত হওয়ার পর বেশ কয়েকদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন ’৯০ দশকের অন্যতম জনপ্রিয় এই সঙ্গীত পরিচালক।
২২ এপ্রিল বৃহস্পতিবার সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যমগুলো।
’৭০ দশকে ভোজপুরি সিনেমার মাধ্যমে সঙ্গীত পরিচালক জুটি হিসেবে সফর শুরু করেছিলেন নাদিম-শ্রাবণ জুটি। কিন্তু বলিউডে তাদের পরিচিতি দেয় মিউজিক্যাল ব্লকবাস্টার ছবি ‘আশিকি’র মাধ্যমে। এই ছবির জন্যই প্রথম ফিল্মফেয়ার পুরস্কার পান নাদিম-শ্রাবণ জুটি।
তারপর একে একে ‘ফুল অর কাঁটে’, ‘দিওয়ানা’, ‘সাজন’, ‘হাম হ্যায় রাহি পেয়ার কে’, ‘রাজা’, ‘রাজা হিন্দুস্তানি’, ‘পরদেশ’, ‘ধারকান’, ‘রাজ’-এর মতো সিনেমায় নিজেদের সুরে শ্রোতাদের মুগ্ধ করেন।
শ্রাবণের ছেলে বলেন, কিছুদিন আগেই তার বাবার কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ডায়াবেটিসও ছিল। এদিকে, করোনা সংক্রমণ তার ফুসফুসে ছড়িয়ে পড়েছিল। মৃত্যুর কয়েকদিন আগে ভেন্টিলেশনে নেয়া হয়েছিল শ্রাবণকে। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।
বন্ধু-সহকর্মীর মৃত্যুতে ভেঙে পড়েছে নাদিম আখতার সাইফি। নাদিম বলেছেন, দীর্ঘদিনের সঙ্গী চলে যাওয়ায় তার জীবনে গভীর শূন্যতার সৃষ্টি হল।
শ্রাবণ রাঠোরের এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছে না আরমান মালিকও। তার আত্মার শান্তি কামনা করেছে তিনি। শোক প্রকাশ করেছে আরও অনেকে।

(ঊষার আলো- এম. এইচ)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ