UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাগজের মানুষ নাটকে সজল-সারিকা

usharalodesk
মার্চ ১৪, ২০২১ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো বিনোদন ডেস্ক : ব্যক্তি জীবনের নানা ঝুটঝামেলা কাটিয়ে অভিনয়ে নিয়মিত হয়েছেন সারিকা। কাজ করছে নাটকে অন্যদিকে আব্দুন নূর সজল অভিনয়ে নিয়মিত। ক্যারিয়ারের শুরু থেকে সজলের সঙ্গে জুটি বেঁধে অনেক কাজ করেছে সারিকা। মাঝে কিছুদিন বিরতির পর আবার জুটি বেঁধেছে সজলের সঙ্গেই। গত কয়েকমাসে বেশ কয়েকটি নাটকে তারা একসঙ্গে অভিনয় করেছে।
এ দু’জনের রসায়ন বেশ জমে উঠেছে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি ‘কাগজের মানুষ’ নামে একটি নাটকে কাজ করেছে তারা। নাটকটি রচনা ও পরিচালনা করেছে মো. রবিউল সিকদার। গেল সপ্তাহে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে। নাটকের গল্পে দেখা যাবে, অন্ধকার থাকতেই আসমা বেগম কাজে বেরিয়ে যান। রাজধানী শহরের রাস্তা পরিষ্কার করার কাজ করে আসমা। মেয়ে সায়মার বিশ্ববিদ্যালয় ভর্তির টাকা জোগাড় করতে মরিয়া হয়ে ওঠে সে। এক সময় পরিচয় হয় পেপার বিক্রেতা সাবুর সঙ্গে। সাবুও অনেক সংগ্রাম করে জীবন চালাচ্ছে। সকালে পেপার আর বিকালে টিউশনি করে।
এ ২ জনের চলার পথের গল্প নিয়েই এ নাটক। নাটকে পেপার বিক্রেতার চরিত্রে অভিনয় করেছে সজল এবং আসমা চরিত্রে দেখা যাবে সারিকাকে। এতে অভিনয় প্রসঙ্গে সজল বলেছেন, ‘যেহেতু একজন পেপার বিক্রেতার চরিত্র, তাই খুব ভোর বেলায় শুটিং করতে হয়েছে। এ নাটকের গল্প জীবন ঘনিষ্ঠ গল্প। আমার বিশ্বাস নাটকটির জন্য ভালো সাড়া পাব। সারিকা বলেছেন, ‘গল্পের কারণেই মূলত এ নাটকে আমার কাজ করা। আমার সহশিল্পী হিসাবে সজল ভাইকে পেয়েছি। আশা করি এটি দর্শকের কাছে ভালো লাগার একটি নাটক হবে। আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে ও একটি ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার করা হবে বলে জানিয়েছেন তিনি।

(ঊষার আলো-এম.এইচ)