খুমেক হাসপাতালে বহির্বিভাগের ফার্মেসীতে অনিয়ম, দু’জনকে বদলী

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বহির্বিভাগের ফার্মেসীতে অনিয়মে ঘটনায় তদন্তে সত্যতা পাওয়ায় দুই ফার্মাসিস্টের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হয়েছে। এর মধ্যে বহির্বিভাগের ফার্মেসীতে ফার্মাসিস্ট এসএম আব্দুল মফিজকে শাস্তিমুলক বদলীর পাশাপাশি ৫ বছরের ইনক্রিমেন্ট বন্ধের জন্য বলা হয়েছে। এছাড়া অপর বহির্বিভাগের ফার্মেসীর ইনচার্জ ফার্মাসিস্ট এস এম মোস্তফা কামালকে বদলী করা হয়। এর আগে ওই ফার্মেসীতে কিছু অনিয়ম এবং স্টক লেজার অনুযায়ী ওষুধ অতিরিক্ত থাকার অভিযোগ পাওয়ায় ৬ সদস্য গঠতি তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন হাসপাতালের কর্তৃপক্ষের কাছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: এটি এম মঞ্জুর মোর্শেদ এ প্রতিবেদককে বলেন, হাসপাতালে বহির্বিভাগে ফার্মেসীতে অনিয়মে ঘটনায় গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্তে দুই ফার্মাসিস্ট এর বিরুদ্ধে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর মধ্যে ফার্মাসিস্ট এস এম আব্দুল মফিজকে বদলীর পাশাপাশি তার আগামী ৫ বছরের ইনক্রিমেন্ট বন্ধ এবং অপর ফার্মাসিস্ট এস এম মোস্তফা কামালকে বদলী করা হয়েছে।
জানা যায়, চলতি মাসেই খুমেক হাসপাতালের পরিচালক ডা: এটি এম মঞ্জুর মোর্শেদ এর নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে হাসপাতালের ফার্মাসিতে নিয়মবহির্ভূত ওষুধ মজুদের অভিযোগ পান। এতে ফার্মাসিস্ট মফিজকে শোকজসহ অনিয়মের ঘটনায় ৬ সদস্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিলো। তদন্তে দুই ফার্মাসিস্ট এস এম আব্দুল মফিজ ও ফার্মাসিস্ট এস এম মোস্তফা কামালের বিরুদ্ধে অনিয়মে সাথে জড়িত থাকার সত্যতা পান গঠিত তদন্ত কমিটি। তদন্ত কমিটি ১৯ এপ্রিল তাদের তদন্ত প্রতিবেদন পরিচালকের কাছে প্রেরণ করেন। তার প্রেক্ষিতে ওই দুই জনের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেন।

(ঊষার আলো-এমএনএস)