গাজীপুরে কারখানার গুদামে অগ্নিকাণ্ড, নিহত ১ আহত ১২

সর্বশেষ আপডেটঃ

গাজীপুরের শ্রীপুরে একটি কারখানার রাসায়নিক গুদামে আগুন লেগে ১ ব্যক্তি নিহত ও ১২ জন আহত হয়েছেন। উপজেলার দক্ষিণ ভাংনাহাটি এলাকাস্থ ঢাকা গার্মেন্টস এন্ড ওয়াশিং লিমিটেড নামের কারখানার গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. ইমতিয়াজ মাহফুজ জানান, নিহতের নাম মাসুম সিকদার। তার বাড়ি ঢাকার দোহারের কুশনহাটি গ্রামে। তিনি ওই কারখানায় দৈনিক হাজিরার ভিত্তিতে কাজ করতেন।

তিনি আরো জানান, গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে। মুহূর্তেই নিয়ন্ত্রণহীন হয়ে আগুন পুরো গুদামে ছড়িয়ে পড়ে। এ সময় আগুন নেভাতে গিয়ে কারখানার শ্রমিকদের কয়েকজন আহত এবং অসুস্থ হলে তাদের উদ্ধার করে ময়মনসিংহ ও স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এ সময় অগ্নিদগ্ধ হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. আব্দুল হামিদ জানান, ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যাওয়ার আগেই কারখানা কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলে।

গাজীপুর পুলিশ সুপার (ভারপ্রাপ্ত) একেএম জহিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে মাসুম শিকদার নামে এক শ্রমিক মারা গেছেন। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।