জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময়সীমা বাড়ল ১৮ আগস্ট পর্যন্ত

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদনের সময়সীমা ১৪ আগস্টের পরিবর্তে আগামী ১৮ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

গতকাল শনিবার (১৪ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে শিক্ষার্থীদের সুবিধার্থে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে অনলাইন প্রাথমিক আবেদনের সময় ১৮ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হল। নিম্নে উল্লিখিত বর্ধিত সময়সূচি অনুযায়ী আগ্রহী প্রার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট www.nu.ac.bd/admissions হতে আবেদন ফরম পূরণ করতে হবে ও প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা কলেজ থেকে নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ে মাধ্যমে ১৯ আগস্টের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ১৯ জুলাইয়ে প্রকাশিত ভর্তি মূল বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে। এই শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন ক্লাস ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ভর্তি সংক্রান্ত সকল বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/admissions এর Prospectus (Honours)/Important Notice অপশন থেকে জানা যাবে। সংশ্লিষ্ট সবাইকে কোভিড-১৯ মহামারি সম্পর্কিত সব স্বাস্থ্যবিধি মেনে এই ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রাথমিক আবেদনের বর্ধিত সময়সূচি:

১) অনলাইনে প্রাথমিক আবেদন ফরম পূরণ এবং এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের সর্বশেষ তারিখ ১৮ আগস্ট

২) প্রার্থীদের প্রাথমিক আবেদন ফি বাবদ ২৫০ টাকা সংশ্লিষ্ট কলেজ হতে নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দেওয়ার সর্বশেষ তারিখ ১৯ আগস্ট

৩) কলেজ হতে অনলাইনে প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়ন করার সর্বশেষ তারিখ ২১ আগস্ট

৪) কলেজ থেকে আবেদনকারী প্রার্থীদের প্রাথমিক আবেদন ফির জাতীয় বিশ্ববিদ্যালয়ের অংশ (প্রার্থী প্রতি ১৫০ টাকা হারে) সংশ্লিষ্ট খাতে (ভর্তি ফান্ড) যেকোনো সোনালী ব্যাংক শাখায় জমা দেওয়ার তারিখ ২২ হতে ২৬ আগস্ট।

(ঊষার আলো-এফএসপি)