UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালিত

ঊষার আলো ডেস্ক
মে ৮, ২০২৪ ২:২৯ অপরাহ্ণ
Link Copied!

‘বাঁচিয়ে রাখি মানবতা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের উদ্যোগে ৮ই মে বুধবার বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটির কর্মসূচির মধ্যে ছিল: আলোচনা সভা ও র‌্যালি।

নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা পরিষদ ও খুলনা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যন বীর মুক্তিযোদ্ধা শেখ হারুনুর রশীদ। জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাহী কমিটির সদস্য এস এম ফরিদ রানা, ইউনিট লেভেল কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম।

জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান মোস্তাকিম বিল্লাহ মুহিতের সঞ্চালনায় আলোচনা সভায় নির্বাহী কমিটির সদস্য ফারহানা হালিম, আর্থিক ও প্রশাসনিক কর্মকর্তা মোনালিসা রূপা, প্রাক্তন যুব প্রধান আলামিন শেখসহ জেলা ইউনিটের স্বেচ্ছাসেবকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের পথিকৃত ও প্রতিষ্ঠাতা জীন হেনরি ডুনান্ট এর জন্মদিন ৮ই মে সারা বিশ্বে প্রতিবছর বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়ে থাকে। এই মহৎ ব্যক্তির আদর্শ ও রেড ক্রিসেন্টের ৭টি নীতিমালা অনুসরণ করে এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে এগিয়ে নেয়ার জন্য বক্তারা সকলের প্রতি আহবান জানান। আলোচনা সভা শেষে নগরীতে একটি র‌্যালি বের হয়।