UsharAlo logo
শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তোমার মাকে দেখলে লুকিয়ে পড়তাম, আড্ডায় আরবাজকে সৎমা

usharalodesk
জুন ১৬, ২০২৪ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক : এক সময় সেলিম খান, সালমা খান ও হেলেন সম্পর্ক ও সংসার নিয়ে জোর চর্চা হয় বলিউডের অন্দরে। ছেলে সালমান খান ও আরবাজ খানের কাছেও গোপন ছিল না বিষয়টি। সম্প্রতি আরবাজের সঙ্গে একটি চ্যাট শোয়ে সেলিম খানের সঙ্গে সম্পর্ক নিয়ে কথা বললেন হেলেন। ‘তোমার বাবাকে সবাই চিনতেন। আমিও সে ভাবেই চিনতাম তাকে। তিনি অসাধারণ মানুষ ও সহানুভূতিশীল’, শ্রদ্ধামিশ্রিত আবেগ হেলেনের কণ্ঠে।

হেলেনকে ‘ইমানদরম’, ‘দোস্তানা’, ‘ডন’ ও ‘শোলে’ ছবিতে কাজের সুযোগ দেন সেলিম।

তার পরে তাদের সম্পর্ক আর পেশার মধ্যে আটকে থাকেনি। ধীরে ধীরে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে তাদের মধ্যে।

সেই সময় আরবাজ ১৩/১৪ বছরের কিশোর। পাকিস্তান থেকে ভারতে ফিরে হেলেনের সঙ্গে সাক্ষাৎ হয়।

আরবাজের চোখের পাতার প্রশংসা করে তিনি বলেছিলেন, ‘খুব মিষ্টি ছেলে।’ উত্তরে আরবাজও বলেন, ‘আমি তো এখনও মিষ্টি ছেলে।’ সম্মতি জানিয়ে হেলেনের উত্তর, ‘এখন তো তুমি আমার হৃদয়ে।’ কথা প্রসঙ্গে আরবাজ বলেন, ‘তুমি তো আমার মা।”

পেশাগত সম্পর্ক থেকে প্রেমের সম্পর্কে আসা কী ভাবে? সেই সময় বাবা বিবাহিত। আমার মায়ের জন্যও বিষয়টি কঠিন ছিল…” আরবাজের কথা শেষ করতে না দিয়েই হেলেন বলতে শুরু করেন, ‘তোমার মাকে অনেক কিছুর মধ্যে দিয়ে যেতে হয়েছে। খানিকটা ক্রেডিট তার। বাকিটা আমার সৌভাগ্য যে, তোমাদের সঙ্গে আমার এত ভালো সম্পর্ক। তবে আমি কখনও চাইনি পরিবারে ভাঙন আসুক।’

আরবাজের মতে, বাবা সেলিম খানের কাছে এটা আবেগপূর্ণ দুর্ঘটনা। ‘তোমাকে ভালোবাসা থেকে নিজেকে বিরত রাখতে পারতেন না বাবা। ও দিকে মা-ও দেখতেন তার থেকে কোনো কিছু কেড়ে নেওয়া হচ্ছে না’, বললেন অভিনেতা। সালমার প্রতি সমস্ত কর্তব্য পালন করতেন সেলিম। তাদের ছেলেমেয়েদের দেখভালেও কোনো ত্রুটি রাখতেন না সেলিম।

হেলেন জানান, সম্পর্কের শুরুর দিকে সেলিমের বাড়ির আশেপাশে যাতায়াতের সময় লুকিয়ে পড়তেন মাঝেমধ্যে। বলেন, ‘যখন দেখতাম বারান্দায় তোমার মা রয়েছেন, সটান লুকিয়ে পড়তাম। আমি মাথা নামিয়ে হাঁটতাম, যাতে তোমার মা চিনতে না পারেন আমাকে।’ সৎমায়ের কথা থামিয়ে আরবাজ বলেন, ‘কিন্তু বর্তমানে আমাদের কোনো পারিবারিক অনুষ্ঠানে তুমি না এলে প্রথম ফোনটা মা-ই করে, ‘হেলেন, কেন এলে না তুমি?’ বয়স অল্প হলেও সালমা তার ছেলেমেয়েদের হেলেনের বিষয়টি সেই সময়েই জানিয়েছিলেন। পাশাপাশি এও বলেছিলেন, ‘তোমাদের মাকে যে রকম শ্রদ্ধা করো তোমরা, তার প্রতিও সেই একই শ্রদ্ধা থাকে যেন।’

ঊষার আলো-এসএ