বলিউডের জনপ্রিয় অভিনেতা অনুপম শ্যামের মৃত্যু

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : চলে গেলেন খ্যাতনামা অভিনেতা অনুপম শ্যাম। দিন কয়েক আগে কিডনি সমস্যার ফলে হাসপাতালে ভর্তি করা হয় ৬৩ বছর বয়সী ওই অভিনেতাকে।

তারপর তিনি ছিলেন ভেন্টিলেটর সাপোর্টে।

গতকাল রোববার (৮ আগস্ট) মাল্টি অর্গান ফেইলিউরের বা একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ বিকল হয়ে গিয়ে মৃত্যু হলো অভিনেতার।

মূলত খলনায়কের চরিত্রেই দর্শকদের মন জয় করেছিলেন এই তারকা। দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায়ই মনের জোরকে পুঁজি করেই কাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। তবে অবশেষে হার মানলো তার শরীর।

সিরিয়ালের জাঁদরেল শ্বশুর ঠাকুর সজ্জন সিং চরিত্রের জন্য দর্শকরা আজীবন মনে রাখবে তাকে।

গত বছর জুলাই মাসে কিডনির সমস্যার জেরেই হাসপাতালে ভর্তি হন তিনি। অভিনেতার সব জমা পুঁজি তার চিকিৎসার জন্য খরচ হয়ে যাওয়ায় বলিউডের কাছে আর্থিক সাহায্য প্রার্থনা করে তার পরিবার। ইন্ডাস্ট্রি পাশেও দাঁড়িয়েছিল তার।

চলতি বছরে স্টার ভারতে শুরু হয় ‘মন কি আওয়াজ প্রতীজ্ঞা’র দ্বিতীয় সিজন। কাজেও ফেরেন বর্ষীয়ান অভিনেতা। শ্যুটিংয়ের কাজ সামলে সপ্তাহে তিনবার ডায়ালাইসিস করাতেন এই অভিনেতা। শরীর অসুস্থ হলেও এই সিরিয়ালের কাজের অফার ফেরাননি তিনি।

১৯৯৬ সালে শ্যাম বেনেগালের সর্দারি বেগম ছবির সাথে অভিনয় জীবন শুরু অনুপম শ্যামের। এরপর দিল সে, জখম, দুশমন, সত্যা ও হাজারো খাওয়াইশে এয়সির মতো অন্য ধারার ছবিতে দর্শক তাঁর অভিনয়ের জাদু দেখেছে। ছোটপর্দায়, মন কি আওয়াজ প্রতীজ্ঞা ছাড়াও অনুপম শ্যামকে দেখা গিয়েছিল ‘রিসতে’, ‘ডোলি আরমানো কি’, ও ‘কৃষ্ণা চলি লন্ডন’র মতো ধারাবাহিকে।

এদিকে অনুপম শ্যামের মৃত্যুতে বিনোদন দুনিয়ায় নেমে এসেছে শোকের ছায়া।

(ঊষার আলো-এফএসপি)