UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলালিংকের বিরুদ্ধে মামলা করতে আদালতে নগর বাউল জেমস

usharalodesk
সেপ্টেম্বর ১৯, ২০২১ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগ তুলেছেন নগর বাউল জেমস। এ অভিযোগ নিয়ে মামলা দায়ের করতে ঢাকার নিম্ন আদালতে হাজির হন তিনি।

আজ রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশের আদালতে জেমসের পক্ষে মামলার আবেদন করেন আইনজীবী তাপস কুমার পাল। সেসময় আদালতে জেমস নিজেও উপস্থিত ছিলেন। কিন্তু আদালত মামলাটি ফিরিয়ে দিয়ে থানায় যাওয়ার নির্দেশ দেন জেমসকে।

আদালতের রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, ‘জেমস আদালতে বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে মামলা করার আবেদন করেন। শুনানিতে বিচারক তাকে গুলশান থানায় গিয়ে মামলা দায়েরের পরামর্শ দেন। কিন্তু থানায় মামলা না নিলে আদালতে আবেদন করতে বলেন।’

বেলা ১টায় আদালত প্রাঙ্গনে আইনজীবীর চেম্বার থেকে বেরিয়ে আসেন জেমস। কিন্তু এ বিষয়ে জেমস কোনও মন্তব্য করেননি। বিষয়টি নিয়ে আইনজীবীর সাথে কথা বলতে বলেন তিনি।

জানা যায়, জেমসের অসংখ্য গান বিনা অনুমতিতেই এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বাণিজ্যিকভাবে ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনো সমাধান না পেয়েই এবার আইনের আশ্রয়ে যাচ্ছেন এই রকস্টার।

(ঊষার আলো-এফএসপি)