বিনাপ্রতিদ্বন্দ্বিতায় খুলনা চেম্বারের পরিচালক হচ্ছেন ২৪ ব্যবসায়ী

সর্বশেষ আপডেটঃ
199
0
Khulna Chamber _Ualo
খুলনা চেম্বার অব কমার্স

বিশেষ প্রতিনিধি : খুলনা চেম্বার অব কমার্সের পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন ২৪ ব্যবসায়ী। নির্বাচনের জন্য সদস্যদের ৩টি শ্রেণির মোট ২৪টি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিলো গত ১ মে। নির্ধারিত সময়ে বিকাল ৩টায় ২৪টি পরিচালক পদে ২৪ জন মনোনয়নপত্র জমা দেন। বিকাল ৪টায় যাচাই-বাছাই শেষে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচনী বোর্ড। ফলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় তাদের নির্বাচিত ঘোষণা করা এখন সময়ের ব্যাপার মাত্র।

।। সভাপতি পদে ভোট আগামী ৭ জুন ।।

এদিকে নির্বাচিত ২৪ পরিচালক তাদের মধ্যে থেকে একজনকে সভাপতি, একজনকে সিনিয়র সহ-সভাপতি ও দুই জন সহ-সভাপতি নির্বাচিত করবেন। সভাপতিসহ অন্য ৪টি পদের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জুন। তবে পঞ্চমবারের মতো কাজী আমিনুল হকের সভাপতি হওয়া শুধু সময়ের অপেক্ষা মাত্র।
নির্বাচনী বোর্ড থেকে জানা গেছে, নির্বাচনের জন্য মোট ২৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে ২৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গত পরিচালনা পর্ষদ থেকে এবার নির্বাচন করেননি সিনিয়র সহ-সভাপতি শেখ আসাদুর রহমান, দীপক কুমার দাস ও আল্লামা ইকবাল তুহিন। তাদের স্থলে যুক্ত হচ্ছেন আরএস ট্রেডার্সের অলিউর রহমান চৌধুরী, নিজারুল ইসলাম জুয়েল ও সাবেক সিনিয়র সহ-সভাপতি শরীফ আতিয়ার রহমান।
সাধারণ সদস্য শ্রেণীর ১৫টি পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন উজ্জল কুমার গাঙুলী, মোঃ মোশাররফ হোসেন, মোঃ আবুল হাসান, কাজী মাসুদুল ইসলাম, এম এ মতিন পান্না, জেড এ মাহমুদ ডন, জোবায়ের আহমেদ খান জবা, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, মফিদুল ইসলাম টুটুল, এস এম ওবায়দুল্লাহ, অলিউর রহমান চৌধুরী, ইসলাম খান, শরীফ আতিয়ার রহমান, নিজারুল ইসলাম জুয়েল ও সিরাজুল হক।
বাণিজ্যিক গ্রুপে পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন চেম্বারের বর্তমান সভাপতি কাজী আমিনুল হক, গোপী কৃষাণ মুন্ধড়া ও ঠাকুর মোঃ শাহ আলম।
সহযোগী সদস্য শ্রেণীর ৬টি পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন মোস্তফা জেসান ভুট্টো, শেখ মোঃ গাউসুল আজম, মনিরুল ইসলাম মাসুম, খান সাইফুল ইসলাম, মোঃ মাহবুব আলম ও চৌধুরী মিনহাজ-উজ জামান সজল।
খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টি নির্বাচন বোর্ডের সদস্য হাফিজুল ইসলাম চন্দন জানান, নির্ধারিত দিনে ২৪টি পদে ২৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবার মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে ৯ মে আবেদন করতে পারবেন। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করলে ওই দিন নিয়ম অনুযায়ী সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা হবেন। আগামী ৭ জুন দ্বিতীয় ধাপে সভাপতি, সহ-সভাপতিসহ ৪টি পদে ভোট হবে।

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ