UsharAlo logo
বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে সাড়া ফেলে দিল যে শর্ট ফিল্ম

usharalodesk
জুন ২২, ২০২৪ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক : স্পেনে অনুষ্ঠিত ‘ইউরোপিয়ান রুটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ পুরস্কার লাভ করেছে ‘হামিদরেজা আরজামান্দি’ পরিচালিত ইরানি চলচ্চিত্র ‘বর্ডারস ডোন্ট ডাই’ বা ‘সীমান্ত মরে না’।

‘সীমান্ত মরে না’ চলচ্চিত্রটি এমন একটি পরিবারের গল্প দিয়ে সাজানো হয়েছে, যে পরিবারটি নিজ দেশে যুদ্ধের কারণে সীমান্ত অতিক্রম করার সিদ্ধান্ত নেয়।

এই শর্ট ফিল্মটি এরইমধ্যে ভারতের ষষ্ঠ ‘লিফ্ট ইন্ডিয়া’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছে। সেইসঙ্গে ইতালিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক শর্ট ফিল্ম উৎসব ‘ইমাজিন পিস’-এও সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছে।

ইরানের এই শর্ট ফিল্মটি ‘থ্রু দ্য আইজ অব উইমেন’ নামে ‘২৫তম আমেরিকান ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল’-এ সেরা উদীয়মান চলচ্চিত্র নির্মাতার পুরস্কারও লাভ করতে সক্ষম হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ২১তম স্ট্যান্ডিং রক ফেস্টিভ্যালে ‘বর্ডারস ডোন্ট ডাই’ চলচ্চিত্রকে বিশেষ জুরি পুরস্কার দেওয়া হয়।

ইরানি এই চলচ্চিত্রটি আরও যেসব আন্তর্জাতিক পুরস্কার অর্জন করতে সক্ষম হয়েছে, সেসবের মধ্যে রয়েছে- জর্জিয়ার ‘ডায়োজেনিস ফেস্টিভ্যাল’-এর চতুর্থ সংস্করণে প্রধান জুরির বিশেষ পুরস্কার এবং একই উৎসবের স্টুডেন্ট জুরির সেরা শর্ট ফিল্মের জন্য বিশেষ ডিপ্লোমা পুরস্কার।

ঊষার আলো-এসএ