UsharAlo logo
বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তির আগেই আয় ১০০০ কোটি

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ২৩, ২০২৪ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

প্রথম সিনেমার সাফল্যের পর থেকেই চর্চায় রয়েছে আল্লু অর্জুন অভিনীত পুষ্পা। আগামী ডিসেম্বর মাসে ভারতে মুক্তি পাচ্ছে সিনামার সিকুয়েল পুষ্পা ২। মুক্তির আগেই নির্মাতারা ১ হাজার কোটি টাকা আয় করেছেন বলে গুঞ্জন উঠেছে।

সিনেমা মুক্তির আগেই সিনেমার বিভিন্ন স্বত্ব বিক্রি করে বিনিয়োগ করা টাকা ঘরে তুলতে সক্ষম হয়েছেন নির্মাতারা। ফলে এই সিনেমা যে মুক্তির আগেই ‘ব্লকবাস্টার’, তা বলাই যায়।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ৫০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে ‘পুষ্পা ২’।

একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, প্রেক্ষাগৃহে বিভিন্ন ভাষায় ‘পুষ্পা ২’ প্রদর্শনের স্বত্ব নির্মাতারা ৬৬০ কোটি টাকায় বিক্রি করেছেন। এর মধ্যে তেলুগু ভাষার স্বত্ব বিক্রি করা হয়েছে ২২০ কোটি টাকায়। ছবির হিন্দি সংস্করণের স্বত্ব বিক্রি করা হয়েছে ২০০ কোটি টাকায়।

অন্য দিকে, তামিল ভাষার জন্য নির্মাতারা নিয়েছেন ৫০ কোটি টাকা। আন্তর্জাতিক পরিবেশনার স্বত্ব বিক্রি করা হয়েছে ১৪০ কোটি টাকায়।

এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, এই সিনেমার ওটিটি, স্যাটেলাইট এবং সঙ্গীতের স্বত্ব বিক্রি হয়েছে মোট ৪২৫ কোটি টাকায়। একটি ওটিটি মাধ্যম সিনেমাটি ২৭৫ কোটি টাকায় কিনেছে। সিনেমার সঙ্গীত এবং স্যাটেলাইট স্বত্ব বিক্রি করা হয়েছে যথাক্রমে ৬৫ কোটি টাকায় এবং ৮৫ কোটি টাকায়।

ইদানীং সিনেমা মুক্তির আগে তার স্বত্ব বিক্রি হয়ে যাওয়া নতুন ঘটনা নয়। তবে দাবি করা হচ্ছে, এখনও পর্যন্ত মুক্তির আগে কোনও ভারতীয় সিনেমা ‘পুষ্পা ২’-এর মতো ব্যবসা করতে পারেনি।

উল্লেখ্য, করোনা পরবর্তী সময়ে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে সফল ছিল‘পুষ্পা’। ২০২১-এ সিনেমাটি মুক্তি পায়।