রাজধানীতে কালবৈশাখী ঝড়ে ধুলোর কুণ্ডলী

সর্বশেষ আপডেটঃ
50
0

ঊষার আলো ডেস্ক : সারাদিনের তীব্র তাপদাহের পর বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে ১০টা নাগাদ রাজধানীতে শুরু হয়েছে প্রচণ্ড ঝড়ো বাতাস, সেই সঙ্গে উড়ছে ধুলোর কুণ্ডলী। এরপর ঠাণ্ডা বাতাস প্রবাহের সঙ্গে সঙ্গে কোথাও কোথাও শুরু হয় বৃষ্টি। এই বৃষ্টিতে তাপদাহ কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এতে সারা দেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।
আবহাওয়া অধিদফতর জানায়, বুধবার সীতাকুণ্ড, নোয়াখালী, ফেনী, রাঙ্গামাটি, মৌলভীবাজার, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি আগামী ২৪ ঘণ্টায় কমতে পারে।
বুধবার সন্ধ্যায় আবহাওয়ার রেকর্ডে বলা হয়, দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ৩৩ দশমিক ৫, চট্টগ্রামে ৩৩ দশমিক ৭, সিলেটে ৩৪ দশমিক ৯, রাজশাহীতে ৩৮ দশমিক ৬, রংপুরে ৩২ দশমিক ২, খুলনায় ৩৭ দশমিক ৮ এবং বরিশালে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
আবহাওয়া অধিদফতর আরও জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। এর বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

(ঊষার আলো-এমএনএস)

+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

আপনার মন্তব্য লিখুনঃ