সারা দেশে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো রিপোর্ট : দেশে ঝড়বৃষ্টির সঙ্গে বজ্রপাত অব্যাহত রয়েছে গত কয়েকদিন ধরে। এতে প্রতিনিয়তই বেড়েই চলছে মৃত্যু। আজও দেশের বেশ কয়েকটি অঞ্চলে বজ্রসহ ঝড়বৃষ্টি হতে পারে।
আজ ২০ মে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এপ্রিল মে মাস ঝড় তুপানের মৌসুম হলে এবার তা ব্যতিক্রম। আগে ভারত মহাসাগরে লঘুচাপ সৃষ্টি হলেও এবার তা সৃষ্টি হয়েছে আরব মহাসাগরে। যার ফলে এই বছর এমন তাপমাত্রা রয়েছে।
আজকের তাপপ্রবাহের বিষয়ে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, মাঈজদীকোর্ট, রাজশাহী, পাবনা ও সিরাজগঞ্জ অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

(ঊষার আলো- এম.এইচ)