UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যান্ডি ফ্লাওয়ারকে কোচ নিয়োগ দিল আফগানিস্তান

usharalodesk
অক্টোবর ৯, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও সাবেক অধিনায়ক অ্যান্ডি ফ্লাওয়ারকে নিয়োগ দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) । তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

২০০৯ হতে ২০১৪ পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ফ্লাওয়ার। তার অধীনেই ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা। ওয়েস্ট ইন্ডিজে ও অস্ট্রেলিয়াকে হারিয়ে তারা জিতেছিল শিরোপা।

শুক্রবার এসিবির চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলী একটি বিবৃতিতে বলেছেন, ‘আমরা অত্যন্ত খুশি যে অ্যান্ডি এসিবিতে যোগদান করছে। তিনি আমাদের বেশ কয়েকজন ক্রিকেটারের সাথে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কাজ করেছেন। তার অভিজ্ঞতা আমাদের বাকিদের মধ্যে ছড়িয়ে দিতে পারলে আমরা দল হিসেবে বিশ্বমঞ্চে আরও ভালো করতে পারব।’

ফ্লাওয়ার জিম্বাবুয়ে ক্রিকেটের হয়ে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডে খেলেছেন। ক্রিকেট ছাড়ার পর ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব নিয়ে কোচিং পেশা শুরু করেন তিনি। এছাড়াও আইপিএল, সিপিএল, পিএসএল ও দ্য হান্ড্রেড টুর্নামেন্টে কাজ করেছেন ফ্লাওয়ার।

বিশ্বকাপের আগে আগে ওমানে ক্যাম্প করছে আফগানিস্তান। ৬ অক্টোবর তারা ওমানে পৌঁছায়। আর বিশ্বকাপে তারা সরাসরি সুপার টুয়েলভে খেলবে।

(ঊষার আলো-এফএসপি)