UsharAlo logo
সোমবার, ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

‘আজ রবিবার’ নাটকের নির্মাতা মনির হোসেন আর নেই

usharalodesk
জুন ২৭, ২০২৪ ১:০৯ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক : হুমায়ূন আহমেদের লেখা জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘আজ রবিবার’-এর নির্মাতা মনির হোসেন জীবন মারা গেছেন। বুধবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, ব্রেইন স্ট্রোক করেছিলেন মনির হোসেন জীবন। পরে তাকে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

মনির হোসেনের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য আজ বৃহস্পতিবার সকাল ১০টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে রাখা হবে। শ্রদ্ধা শেষে সকাল ১১টায় শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে মরহুমের মরদেহ পিতৃনিবাস নরসিংদীর মনোহরদীতে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ আসর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় সমাহিত করা হবে তাকে।

১৯৯৩ সালে হুমায়ূন আহমেদের সঙ্গে পরিচয় মনির হোসেন জীবনের। তার ‘আগুনের পরশমণি’ সিনেমাতে সহকারী পরিচালক হিসেবে কাজ করেন মনির হোসেন। পরে ‘নক্ষত্রের রাত’ নাটকে প্রধান সহকারী হিসেবে কাজ করেন। ‘আজ রবিবার’ নাটক দিয়েই টিভি মিডিয়াতে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ মনির হোসেন। এরপর অসংখ্য নাটক নির্মাণ করেছেন তিনি।

২০০০ সাল থেকে মনির হোসেন জীবন তার নিজস্ব প্রযোজনা সংস্থা ‘স্বাধীন চলচ্চিত্র’ গঠন করেন। তার প্রযোজনা সংস্থা থেকে তিনি অসংখ্য একক নাটক নির্মাণ করেন। এর মধ্যে ‘সাদা কাগজ’, ‘বন্যার চোখে জল’, ‘অপ্রত্যাশিত প্রত্যাশা’, ‘অতঃপর নিঃস্বঙ্গতা’, ‘একজন ময়না’, ‘গানম্যান’, ‘বিবাহ সংকট’, ‘কোরবান আলীর কোরবানী’ উল্লেখযোগ্য।

ঊষার আলো-এসএ