UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউটিউবে গার্মেন্টস কর্মীদের ‘ঈদের ছুটি’

usharalodesk
এপ্রিল ৯, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক: শ্রমজীবী মানুষের ঈদের ছুটির গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘ঈদের ছুটি’। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে ইউটিউবে প্রকাশ হতে যাচ্ছে এটি।

ফিরোজ কবির ডলার পরিচালিত এই নাটকটিতে অভিনয় করেছেন ইমু শিকদার, সেলজুক তারিক, বাপ্পী আশরাফ, রেজা, নাজিম উদ্দিনসহ আরও অনেকে। নাটকটি রচনাও করেছেন পরিচালক নিজেই। এটি প্রকাশিত হবে প্রযোজনা সংস্থা ইল্যুশন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে।

নাটকে দেখা যাবে, ইমু শিকদার, সেলজুক তারিক ও বাপ্পী আশরাফ সবাই গার্মেন্টস কর্মী। তাদের নিত্য দিনের ঘটনা প্রবাহের ভেতর দিয়ে এগিয়ে যায় গল্প। দেখতে দেখতে আসে ঈদ। ঈদের বেতন পাওয়া না পাওয়ার দোলাচল, পরিবারের ছোট ছোট আবদার পূরণের তাগিদ আর গার্মেন্টসে ঘটে যাওয়া নানা ঘটনার দৃশ্যায়ন আমাদেরকে বাস্তব জীবনের নানা টানাপোড়েনের কথা মনে করিয়ে দেবে। রয়েছে চমকও। যে ঈদ নিয়ে এত চিন্তা, এত উত্তেজনা, সেই ঈদে কি শেষ পর্যন্ত বাড়ি যেতে পারে নাটকের চরিত্ররা? জানতে হলে দেখতে হবে পুরো নাটকটি।

পরিচালক ফিরোজ কবির ডলার বলেন, ‘গার্মেন্টস কর্মীদের বাস্তব জীবনের গল্প থেকে অনুপ্রাণিত হয়েই নাটকটি নির্মাণ করেছি। প্রত্যেক আর্টিস্টই তাদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। আমি আমার প্রযোজক ও টিমের প্রতি কৃতজ্ঞ।’

ধানুশ-ঐশ্বর্যর বিচ্ছেদ আনুষ্ঠানিকতা শুরু, দুই বছরের চেষ্টা ব্যর্থধানুশ-ঐশ্বর্যর বিচ্ছেদ আনুষ্ঠানিকতা শুরু, দুই বছরের চেষ্টা ব্যর্থ

সম্প্রতি ঢাকার কলাবাগান ও মিরপুর এলাকার একটি গার্মেন্টসে চিত্রায়িত হয়েছে নাটকটি। এটি প্রচারিত হবে ৯ এপ্রিল ইল্যুশন এন্টারটেইনমেন্টের ইউটিউব ও ফেসবুক পেজে।

ঊষার আলো-এসএ