UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

উইনার্স ক্লাবের জয় : এসবিআলী ও ডুমুরিয়া তরুন সংঘের ম্যাচ ড্র

koushikkln
জুলাই ৩১, ২০২২ ৯:২৯ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : জেলা ফুটবল এসোসিয়েশন খুলনা আয়োজিত এবং বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু সিনিয়র ডিভিশন ফুটবল লীগে জয় পেয়েছে উইনার্স ক্লাব। এসবিআলী ফুটবল একাডেমি ও ডুমুরিয়া তরুন সংঘের মধ্যেকার ম্যাচটি ১-১ গোলে অমিমাংসীত ভাবে শেষ হয়েছে।

রবিবার (৩১ জুলাই) দুপুর আড়াইটায় খুলনা জেলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় উইনার্স ক্লাব বনাম টাউন ক্লাব। উভয় দলের এটা ছিল তৃতীয় খেলা। এদিন আগের দু’টি ম্যাচে জয় নিয়ে মাঠে নামে উইনার্স ক্লাব। আর একটি জয় ও একটি ড্র নিয়ে মাঠে নামে টাউন। শক্তির দিকে থেকে ফেবারিট ছিল উইনার্স ক্লাব। তবে ভাগ্য সহয়তা না পাওয়ায় পরাজয় বরণ করতে হয়েছে টাউন ক্লাবকে। শুরুতেই উভয় দল গোছানো ফুটবল শুরু করে। আক্রমন-পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে চলতে থাকে খেলা। তখনও বল পজিশনে উইনার্স এগিয়ে। হঠাৎ আক্রমন বাড়িয়ে দেয় উইনার্স। খেলার ২৬ মিনিটের সময় বামপ্রান্ত থেকে কর্ণার কিকের বল ছোট ডি বক্সের উপর আসলে দলের ৯নং জার্সি পরিহিত খেলোয়াড় খালিদ গোলরক্ষককে পরাস্ত করে (১-০)। পিছিয়ে থেকে গোল পরিশোধের আশায় আক্রমন শুরু করে টাউন। কিন্তু ফরওয়ার্ডের ব্যর্থতায় অনেকগুলো সহজ গোল মিস করাতে পিছিয়ে থেকে বিরতীতে যেতে হয়েছে টাউনকে। বিরতী থেকে ফিরে উভয় দলই আক্রমন-পাল্টা আক্রমন করতে থাকে। তবে আক্রমনে এগিয়ে থাকে টাউন ক্লাব। এসময় তারা বেশ কয়েকটি সহজ গোল মিস করে। ফলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় টাউন ক্লাবকে। এ খেলাটি পরিচালনা করেন রেফারী মোক্তার হোসেন মিঠু, আলী আকবর, জসিম উদ্দিন ও নাজমুল ইসলাম। ম্যাচ কমিশনার ছিলেন এহসানুল হক।

বিকেল সোয়া ৪টায় দিনের দ্বিতীয় খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে এসবিআলী ফুটবল একাডেমি ও ডুমুরিয়া তরুন সংঘ। শুরুতেই উভয় দল আক্রমন-পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে খেলতে থাকে ২০ মিনিট ধরে। তবে এসবিআলী ফুটবল একাডেমি প্রথম ম্যাচে দর্শকদের যে খেলা উপহার দিয়ে ছিল তা চোখে পড়েনি। তারা এলোমোলো ফুটবল শুরু করে ফলে ডুমুরিয়া তরুন সংঘ তাদের আক্রমন বাড়িয়ে দেয়। একের পর এক আক্রমন করতে থাকে তারা। খেলার ২৭ মিনিটের সময় পরিকল্পিত এক আক্রমন থেকে এসবি আলীর কিপার বার ছেড়ে বেরিয়ে আসলে ডুমুরিয়ার ২০নং জার্সি পরিহিত খেলোয়াড় তন্ময় ফাঁকা বারে বল পাঠিয়ে দেয় (১-০)। তখনও তাদের বল পজিশন সমানে সমান। গোল হজম করে পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে এসবিআলী। একর পর এক আক্রমন করতে থাকে তারা। তবে ডুমুরিয়ার রক্ষণভাগ ভাঙ্গতে ব্যর্থ হয়। পিছিয়ে থেকে বিরতীতে যেতে হয়েছে এসবিআলী। বিরতী থেকে ফিরে উভয় দলই আক্রমন-পাল্টা আক্রমন করতে থাকে। এসময় উভয় দল বেশ কয়েকটি গোল মিস করে। শেষ দিকে এসবিআলী দেখেশুনে পরিছন্ন খেলা শুরু করে।

নির্ধারীত সময় শেষ হলে ৩মিনিট অতিরিক্ত সময় দেয়া হয়। গোল পরিশোধের মরিয়া হয়ে ওঠে এসবিআলী। খেলার শেষ মিনিটে বড় ডি বক্সের বেশ বাইরে ফাউল থেকে ফ্রি কিক পায় এসবিআলী। ফ্রি কিক নিতে আসে দলের অধিনায়ক ২নং জার্সি পরিহিত খেলোয়াড় শিমুল। তিনি দেখেশুনে সর্টটি আস্তে করে গোলকিপার সোহেলের মাথার উপর থেকে জালে পাঠিয়ে দেন। ফলে ১-১ গোলের সমতা নিয়ে উভয় দলকে সন্তুষ্ট থাকতে হয়। এ খেলাটি পরিচালনা করেন রেফারী আব্দুর রহমান ঢালী, আকিবর রহমান, তৌহিদুল ইসলাম ও তকদির হোসেন। ম্যাচ কমিশনার ছিলেন এ মনসুর আজাদ। খেলা দু’টির ধারাভাষ্য ছিলেন এডভোকেট এম এম সাজ্জাদ আলী ও এডভোকেট প্রজেশ রায়।

মাঠে উপস্থিত ছিলেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা, এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলী, কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, কার্যনির্বাহী সদস্য এ মনসুর আজাদ, সদস্য ও লীগ কমিটির সম্পাদক সুজন আহমেদ ও সদস্য ও লীগ কমিটির সহ-সম্পাদক মনিরুজ্জামান মহসীন। ১ আগস্ট সোমবার জেলা স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হবে সাবেক খেলোয়াড় সংঘ বনাম দিঘলিয়া ওয়াই এম এ।