UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এনটিভি লাইভে ব্যান্ড দল ‘মাটি’

usharalodesk
এপ্রিল ২৪, ২০২৪ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্ক : দেশে যখন ব্যান্ড সংগীতের জনপ্রিয়তা তুঙ্গে, তখনই মিরাজ খান ও তার বন্ধুরা সম্মিলিত স্বপ্ন বাস্তবায়নে উদ্যোগ নেন। ২০০০ সালে ‘মাটি’ নামে তাদের ব্যান্ড যাত্রা শুরু করে।

বর্তমান লাইনআপে মিরাজ খান- লিড ভোকাল, ডাবলু তালুকদার-  ভোকাল, জিয়াউল হাসান পিয়াল- ভোকাল ও বেজ গিটার, সেলিম হায়দার- লিড গিটার, রোজ মহিত- ড্রামস, প্লাবন ভট্টাচার্য- কিবোর্ড এবং জোবায়ের কায়সার পাভেল- স্যাক্সোফোন।

প্রতিষ্ঠার পর দুই যুগে ‘মাটি’ নানান চড়াই-উতরাই পেরিয়েছে। ব্যান্ডের সদস্যরা যাপিত জীবনের চাহিদা মেটাতে বিভিন্ন পেশায় জড়িয়ে পড়লেও, সংগীতের প্রতি তাদের অমোঘ আকর্ষণ কখনো কমেনি। ব্যস্ততার মাঝেই তারা নিজস্ব ১৩টি গান শ্রোতাদের উপহার দিয়েছে। গানগুলো সিডি ও ক্যাসেটে প্রকাশের পাশাপাশি ইউটিউবে তাদের নিজস্ব চ্যানেলে আপলোড করা হয়েছে। আধুনিক ও লোকসংগীতই মাটির পছন্দের জনরা।

মিক্সড অ্যালবামেও জায়গা পেয়েছে তাদের গান। এ ছাড়া লিড ভোকাল মিরাজ খান দ্বৈত সংগীতও বের করেছেন। বিভিন্ন অনুষ্ঠানে স্টেজে এই ব্যান্ড দলের পারফরম্যান্স মাতিয়েছে শ্রোতাদের মন।

দীর্ঘ পথচলায় প্রথমবার টেলিভিশনে লাইভ শোতে অংশ নিতে যাচ্ছে ‘মাটি’। ২৫ এপ্রিল রাত সাড়ে ১১টায় এনটিভিতে (অনুষ্ঠানের নাম) অনুষ্ঠানে পারফর্ম করবে তারা।

‘মাটি’ ব্যান্ডের লিড ভোকাল মিরাজ খান বলেন, মিউজিকের প্রতি আমাদের ভালোবাসা কখনো কমেনি। অনেকটা সময় পেরিয়েছে। তবে শ্রোতাদের ভালো কিছু উপহার দেওয়ার অঙ্গীকার নিয়ে আমরা নতুনভাবে উজ্জীবিত।

ঊষার আলো-এসএ