UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার কক্সবাজারে ভিপি নূরের বিরুদ্ধে মামলা

usharalodesk
এপ্রিল ২২, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : এবার কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে।
মামলাটি করেছে কক্সবাজার ছাত্রলীগের সহ-সভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক বক্তের জন্য নুরুল হক নূরের বিরুদ্ধে মামলাটি করেছে বলে জানান মইন উদ্দিন।
বুধবার বিকাল ৫টায় কক্সবাজার সদর মডেল থানায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলার এজাহার সূত্রে জানা গেছে জেলা ছাত্রলীগের সহ সভাপতি মইন উদ্দিন তার ব্যক্তিগত ফেসবুকে একাউন্টে একটি ভিডিও লিংক পায়।
ভিডিও লিংকটি ক্লিক করলে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি নুরুল হক নূর তার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেছে।
যার উল্লেখযোগ্য বক্তব্য অজ্ঞাতনামা আসামিরাও তাদের ব্যবহৃত অসংখ্য ফেসবুক আইডি এবং পেজ থেকে পোস্ট-শেয়ার করেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্র বিরোধীয় কমেন্ট (মন্তব্য) রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে দেশের সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইনশৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িয়ে ফেলে।
ভিপি নুরুল হক নূরসহ তার অনুসারী অজ্ঞাতনামা আসামিদের আইনের আওতায় আনা গেলে বাংলাদেশ আওয়ামী লীগের অসংখ্য ধর্মপ্রাণ মুসলমানকর্মী সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ ও দেশের সামগ্রিক আইন-শৃঙ্খলা রক্ষা করা সম্ভব উল্লেখ এজাহারটি করে জেলা ছাত্রলীগের এই সহ-সভাপতি।

(ঊষার আলো- এম. এইচ)