UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার সংকটকালে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন- প্রধানমন্ত্রী

usharalodesk
সেপ্টেম্বর ১৪, ২০২১ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মহামারি করোনার সংকটকালে প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, এই মহামারীকালে সবাইকে স্বাস্থ্য সুরক্ষাটা মেনে চলতে হবে। আমাদের দেশের মানুষ ও প্রবাসী যারা আছেন প্রত্যেকেরই মঙ্গল কামনা করি।

মঙ্গলবার (১৪ আগস্ট) সংসদে জাতীয় পার্টির সংরক্ষিত আসনের এমপি মাসুদা এম রশীদ চৌধুরীর মৃত্যুতে আনা শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, এই সংসদে আমরা এতজন সদস্য হারালাম যেটি খুব দুঃখজনক। প্রতিদিন-প্রতিমুহূর্তে এরকম শোক প্রস্তাব নিতে চাই না। সবাইকে আল্লাহ সুস্থ রাখুক।

এমপি মাসুদা রশীদ চৌধুরীকে স্মরণ করে প্রধানমন্ত্রী জানান, আজকে আমরা আরও ১ জন সংসদ সদস্যকে হারালাম। তিনি অনেক বিদুষী ছিলেন। তার মতো শিক্ষা-দীক্ষা এবং জ্ঞানসম্মত মানুষ মেয়েদের মধ্যে কমই পাওয়া যায়। এছাড়া তিনি একাধারে রাজনীতিবিদ, চিত্রশিল্পী, সমাজসেবক, নারী উদ্যোক্তা ও খেলাধুলাসহ নারীদের নতুনভাবে প্রেরণা যুগিয়েছেন। এরকম বহুগুণ সম্পন্ন মানুষ আমাদেরকে ছেড়ে চলে গেছে যেটি আমাদের সমাজের জন্য বিরাট ক্ষতিসাধন হলো।

শেখ হাসিনা বলেন, এই সংসদের একের পর এক সদস্য হারাচ্ছি। এবার যখন শুরু করলাম ২ জন সংসদ সদস্য হারালাম। আবার এবার মুলতবি অধিবেশনের আগে গতকাল পেলাম এই মৃত্যুর খরব। সত্যি খুবই হৃদয় ভারাক্রান্ত হলো। তিনি জানান, মাসুদা রশীদ চৌধুরীর বহুমুখী প্রতিভা নারী সমাজকে প্রেরণা দেবে। সামনে এগিয়ে যাওয়ার শক্তি এবং সাহস যোগাবে। এদিকে, মাসুদা রশীদের আত্মার মাগফিরাত কামনা করে ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঊষার আলো-আরএম)